Ultimate magazine theme for WordPress.

স্বর্ণ চোরাচালান মামলায় ১৪ বছরের কারাদণ্ড

0

ষ্টাফ রিপোর্টার/- সোমবার (২৮ অক্টোবর) চট্টগ্রামের মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবহার করে দুবাই থেকে স্বর্ণ চোরাচালানে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় একজনকে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছেন।

দণ্ডপ্রাপ্ত শাহাদাত হোসেন (৩১) আনোয়ারা উপজেলার বটতলী ইউনিয়নের নূরপাড়া গ্রামের আব্দুস সবুরের ছেলে। চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের পিপি ফখরুদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০১৭ সালে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবহার করে স্বর্ণ চোরাচালানের দায়ে মো. শাহাদাত হোসেন নামে একজনকে ১৪ বছর কারাদণ্ড দিয়েছেন মহানগর দায়রা জজ আদালতের বিচারক। একই রায়ে তাকে এক লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।মামলায় ছয়জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ সোমবার রায় দেয়া হয়। রায় ঘোষণার পর আসামি শাহাদাত হোসেনকে কারাগারে পাঠানো হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২১ ফেব্রুয়ারি সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে একটি বিমানে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন শাহাদাত হোসেন। এ সময় তার আচরণ সন্দেহজনক হলে রাজস্ব কর্মকর্তারা তাকে তল্লাশি করেন। দেহ তল্লাশির সময় তার কাছ থেকে ১৫টি স্বর্ণবার পাওয়া যায়।

ওই ঘটনায় তৎকালীন সহকারী রাজস্ব কর্মকর্তা আবদুল হেলিম ভুঁইয়া বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। অভিযোগপত্র দেয়ার পর ২০১৭ সালের ১১ জুলাই অভিযোগ গঠন করা হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.