Ultimate magazine theme for WordPress.

শনিবারও হতে পারে দমকা হাওয়াসহ বৃষ্টি

0

ষ্টাফ রিপোর্টার/- শুক্রবার (২৫ অক্টোবর) সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে।তিনদিন ধরে দেশের অধিকাংশ অঞ্চলে বৃষ্টি হচ্ছে। আগামীকাল শনিবারও দেশের অধিকাংশ অঞ্চলে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে শনিবার দিনের তাপমাত্রা সামান্য কমতে পেতে পারে এবং অন্য জায়গায় তা সামান্য বাড়তে পারে। সারাদেশে শুক্রবার রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানানো হয়েছে আবহাওয়া বার্তায়।

উপকূলীয় অন্ধ্রপ্রদেশ-উড়িষ্যা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি বর্তমানে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় লঘুচাপ রূপে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এ জন্য এই বৃষ্টি হচ্ছে বলে আবহাওয়া অফিস জানাচ্ছে।

আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত ক্রমান্বয়ে কমতে পেতে পারে। তার পরবর্তী ৫ দিনে আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।ঢাকায় বৃষ্টি হয়েছে ৫ মিলিমিটার। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ছিল ২১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। শনিবার ঢাকায় সূর্য উঠবে ভোর ৬টা ১ মিনিটে এবং সূর্য ডুববে সন্ধ্যা ৫টা ২৪ মিনিটে।

আজ দেশে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে নওগাঁর বদলগাছীতে ১০৯ মিলিমিটার। দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল টাঙ্গাইলে ১৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.