Ultimate magazine theme for WordPress.

রোববার দেশে ফিরছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

0

 

ষ্টাফ রিপোর্টার/- রাষ্ট্রপতি এবং তার সফরসঙ্গীদের বহনকারী সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইট আগামীকাল সকাল ১০টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।জাপান ও সিঙ্গাপুরে আট দিনের সফর শেষে আগামীকাল রোববার দেশে ফিরছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।জানিয়েছেনে, রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব আবুল কালাম আজাদ।

রাষ্ট্রপতি সিঙ্গাপুরে তার দুদিনের যাত্রাবিরতি শেষে রোববার রাত (স্থানীয় সময়) ৮টা ৩৫ মিনিটে ঢাকার উদ্দেশে চাঙ্গি আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন। সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনার মুস্তাফিজুর রহমান রাষ্ট্রপতিকে বিদায় জানাবেন।

গত ২০ অক্টোবর থেকে জাপানে ছয়দিনের সরকারি সফর শেষে শুক্রবার সিঙ্গাপুরে পৌঁছান রাষ্ট্রপতি। তিনি মঙ্গলবার টোকিওতে জাপানের নতুন সম্রাট নারুহিতোর অভিষেক অনুষ্ঠানে যোগ দেন।

টোকিওতে রাজপ্রাসাদে বিভিন্ন দেশের প্রায় দুই হাজার নেতা এবং ১৭৪টি দেশ ও অঞ্চলের প্রতিনিধির সামনে নিজেকে সে দেশের ১২৬তম সম্রাট হিসেবে ঘোষণা দেন নারুহিতো।

৫৯ বছর বয়সী সম্রাট নারুহিতো তার ৮৫ বছর বয়স্ক বাবা সম্রাট অ্যামিরিতাস আকিহিতোর অবসরে যাওয়ার পর গত ১ মে দেশটির নতুন সম্রাট হিসেবে শপথ নেন।উপ-প্রেস সচিব জানান, রাষ্ট্রপতি ২৫ অক্টোবর সিঙ্গাপুরের উদ্দেশে জাপান ত্যাগ করেন। তিনি আগামীকাল দেশে ফিরবেন।

রাষ্ট্রপতি একই দিনে জাপানের নতুন সম্রাট নারুহিতো এবং সম্রাজ্ঞী মাসাকোর দেয়া ভোজসভায় যোগ দেন। তিনি পরদিন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের দেয়া অপর এক ভোজসভায়ও অংশগ্রহণ করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.