Ultimate magazine theme for WordPress.

বাংলা টাইগার্সের হেড কোচ আফতাব

0

স্পোর্টস ডেস্ক/- আন্তর্জাতিক ক্রিকেটে টিকে থাকতে, লম্বা সময় ধরে খেলতে যে ধরনের ফিটনেস প্রয়োজন ছিল; তা বেশিদিন ধরে রাখতে পারেননি আফতাব। যে কারণে তার সমসাময়িক অনেকের আগেই শেষ হয়েছে এ অসাধারণ ক্রিকেট প্রতিভার আন্তর্জাতিক ক্যারিয়ার।

নিজের সীমাবদ্ধতা জেনে বুঝে ত্রিশ পার হতেই খেলোয়াড়ি জীবনে ইতি টেনে শুরু করেছেন কোচিং অধ্যায়। সবশেষ প্রিমিয়ার লিগে ছিলেন লিজেন্ডস অব রুপগঞ্জের হেড কোচ। তার অধীনে অল্পের জন্য শিরোপা পায়নি রুপগঞ্জ, লিগের শেষ ম্যাচ পর্যন্ত ছিলো শিরোপার দৌড়ে। তার আগে দুই মৌসুম ছিলেন মোহামেডান লিমিটেডের সহকারী কোচ।

এবার আগামী ১০ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া জাতীয় ক্রিকেট লিগে নিজ বিভাগের দল চট্টগ্রামের হেড কোচের দায়িত্বও রয়েছে আফতাবের কাঁধে। তবে শুধু দেশের মধ্যেই সীমাবদ্ধ থাকছে না আফতাবের কোচিং অধ্যায়। দেশের সীমানা ছাড়িয়ে দুবাইয়েও কোচিং করাতে যাবেন তিনি।

আজ (রোববার) সকালে আলাপে আফতাব নিজেই জানিয়েছেন এ খবর। চট্টগ্রামের এফএমসি গ্রুপের উদ্যোগে গত আসরের দল পাখতুনসের বদলে এবার খেলবে বাংলাদেশের দল বাংলা টাইগার্স। সেখানে আমাকে হেড কোচের দায়িত্ব দেয়া হয়েছে। আগামী ১৬ অক্টোবর প্লেয়ার্স ড্রাফট। সেখানে আন্দ্রে ফ্লেচার, থিসারা পেরেরা, কলিন ইনগ্রামদের দিকে আমাদের নজর রয়েছে।

দুবাইয়ে এরই মধ্যে ১০ ওভারের ক্রিকেট টুর্নামেন্ট টি-টেন লিগের দুইটি আসর। তৃতীয় আসরে বাংলা টাইগার্স নামে থাকছে বাংলাদেশেরও একটি দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক সিরাজউদ্দিন আলমগীরও এ দলের যৌথ মালিকানায় থাকছেন। সে দলের হেড কোচের দায়িত্ব পালন করবেন আফতাব আহমেদ। এর মাধ্যমে আফতাবের কোচিং ক্যারিয়ারের ডানায় আরও একটি পালক যুক্ত হলো।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.