Ultimate magazine theme for WordPress.

কক্সবাজার সমুদ্র সৈকত পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার সুপারিশ

0

ষ্টাফ রিপোর্টার/- রোববার (২০ অক্টোবর) সংসদ ভবনে অনুষ্ঠিত গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৬ষ্ঠ বৈঠকে কক্সবাজার সমুদ্র সৈকতের পরিবেশ ও কক্সবাজার শহরের সার্বিক উন্নয়নে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে নিরলসভাবে কাজ করার সুপারিশ করেছে কমিটি।পর্যটককে আরও বেশি আকৃষ্ট করতে কক্সবাজার সমুদ্র সৈকত পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য শ. ম রেজাউল করিম, নারায়ণ চন্দ্র চন্দ, বজলুল হক হারুন, মো. মনোয়ার হোসেন চৌধুরী, আনোয়ারুল আশরাফ খান, জোহরা আলাউদ্দিন ও বেগম ফরিদা খানম অংশ নেন।

বৈঠকে চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনে খাল পুনঃখনন, সম্প্রসারণ, সংস্কার ও উন্নয়ন সম্পর্কে আলোচনা হয়। এ প্রকল্প বাস্তবায়নের ব্যাপারে প্রধানমন্ত্রী অত্যন্ত আন্তরিক জানিয়ে সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে দ্রুততার সঙ্গে কাজ করার পরামর্শ দেন।

এছাড়া উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ ও অন্য সংস্থাকে স্বচ্ছতা ও সমন্বয়ের মাধ্যমে একযোগে কাজ করার আহ্বান জানান সংসদীয় স্থায়ী কমিটি।বৈঠকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব ও অন্যান্য কর্মকর্তা, সংশ্লিষ্ট কর্তৃপক্ষসমূহের চেয়ারম্যান, গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী উপস্থিত ছিলেন।

জানা যায়, বৈঠকে গণপূর্ত অধিদফতর, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন অধিদফতর ও হাউস বিল্ডিং রিসার্চ ইন্সটিটিউটের চলমান প্রকল্পসমূহের অগ্রগতি এবং পরিকল্পনা নিয়ে বৈঠকে আলোচনা হয়। চলমান প্রকল্পসমূহ দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও সংস্থাসমূহ নিরলসভাবে কাজ করছে মর্মে মন্ত্রণালয় থেকে জানানো হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.