Ultimate magazine theme for WordPress.

অভিযান চালিয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রয়ে জরিমানা

0

ষ্টাফ রিপোর্টার/- মঙ্গলবার রাজধানীর শ্যামবাজারে অভিযান চালিয়ে জরিমানা করে বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার মিনিটরিং টিম। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল। এ সময় বাণিজ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অভিযানে সার্বিক সহযোগিতা করে পুলিশ সদস্যরা।আইন অনুযায়ী পণ্যের মূল্য তালিকা না থাকায় ও বেশি দামে পেঁয়াজ বিক্রির অপরাধে এক আড়তদারকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আব্দুল জব্বার মণ্ডল জাগো নিউজকে বলেন, পেঁয়াজের বাজার তদারকি করতে বাণিজ্য মন্ত্রণালয়ের একটি টিম শ্যামবাজারে অভিযান চালিয়েছে। এ সময় মেসার্স বেপারী এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানকে বার্মা পেঁয়াজ ৭৫ টাকা দরে পাইকারি বিক্রি করতে দেখা যায়। বেশি দামে পেঁয়াজ বিক্রির সুনির্দিষ্ট কোনো ব্যাখ্যা দিতে পারেনি প্রতিষ্ঠানটির মালিক। এছাড়া ভোক্তা আইন অনুযায়ী তাদের পণ্যের মূল্য তালিকাও ছিল না। এসব অপরাধে মেসার্স বেপারী এন্টারপ্রাইজকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় অনৈতিকভাবে যেন বেশি দামে পেঁয়াজ বিক্রি না করে এবং ক্রেতা স্পষ্টভাবে দাম দেখতে পান এমন জায়গায় মূল্য তালিকা টাঙানোর নির্দেশ দেয়া হয়।

হঠাৎ করে গত তিন-চার দিনে পেঁয়াজ কেজিতে ১০-২০ টাকা বেড়েছে। মঙ্গলবার রাজধানীর খুচরা বাজারে আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮৫ থেকে ৯০ টাকা আর দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১০০-১১০ টাকা। এদিকে নানামুখী পদক্ষেপের পরও পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণ করতে পারছে না সরকার। কিছু অসাধু মুনাফালোভী ব্যবসায়ী কৌশলে প্রতিনিয়তই দাম বাড়িয়ে পেঁয়াজ বিক্রি করছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.