Ultimate magazine theme for WordPress.

অজতি কুমার পালকে সংসদীয় কমিটিতে তলব

0

ষ্টাফ রিপোর্টার/-দেশের সরকারি চিনিকলগুলো ও অবিক্রিত চিনি সম্পর্কে জানাতে সংসদীয় কমিটিতে ডাকা হয়েছে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন (বিএসএফআইসি) চেয়ারম্যান অজতি কুমার পালকে ।

সংসদীয় কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি কমিটির পরবর্তী বৈঠকে তাকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ৭ম বৈঠকে এ সিদ্ধান্ত হয়। কমিটির সভাপতি মতিয়া চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, মুহা. ইমাজ উদ্দিন প্রাং, আনোয়ারুল আবেদীন খান, জয়া সেন গুপ্তা এবং হোসনে আরা অংশ নেন।

বৈঠক সূত্র জানায়, দেশের চিনিকলগুলোতে প্রচুর চিনি থাকা সত্ত্বেও চিনি আমদানি করা হচ্ছে। দেশীয় চিনি বিক্রি বন্ধ থাকায় শ্রমিক কর্মচারীদের বেতন দিতে পারছে না কর্তৃপক্ষ। ফলে মানবেতর জীবন যাপন করছেন তারা। এদিকে গুদামে চিনি নষ্ট হয়ে যাওয়ায় উদ্বিগ্ন মিল কর্মকর্তারা। এসব ব্যাপারে ব্যাখ্যা চাওয়ার জন্য বিএসএফআইসির চেয়ারম্যানকে সংসদীয় কমিটিতে তলব করা হয়েছে।

বৈঠকে খেজুর গাছের টিস্যু কালচারের মাধ্যমে খেজুর উৎপাদন বৃদ্ধি করার জন্য বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনকে (বিএডিসি) নির্দেশ দেয়া হয়। ‘মুজিব বর্ষ ২০২০’ পালন উপলক্ষে কৃষি মন্ত্রণালয়ের থিম কী হবে তা নিয়ে আগামী বৈঠকে বিস্তারিত আলোচনার জন্য কমিটি সিদ্ধান্ত গ্রহণ করেছে।

বৈঠকে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট কর্তৃক উচ্চ ফলনশীল জাতের বারি আমড়া-১ এবং বারি আমড়া-২, পেঁপের নতুন জাত উন্নয়ন নিয়ে আলোচনা হয়। এছাড়াও বরেন্দ্র এলাকায় মাশকলই চাষ বৃদ্ধি, হাওর অঞ্চলে ভাসমান ঘাস চাষ, ইঁদুর নিধন এবং মৌসুমী ফল ফ্রিজিংয়ের মাধ্যমে সংরক্ষণসহ কৃষি মন্ত্রণালয়ের সার্বিক কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.