ইতিহাস তৈরি হতে যাচ্ছে বাংলাদেশের হকিতে

0

স্পোর্টস ডেস্ক/-মেয়েদের মাধ্যমেই নতুন ইতিহাস তৈরি হতে যাচ্ছে বাংলাদেশের হকিতে। এই প্রথম কোনো আন্তর্জাতিক হকিতে খেলতে নামছেন লাল-সবুজ জার্সিধারী মেয়েরা।

কিছুদিন ধরেই হকির সাবেক-বর্তমান খেলোয়াড় এবং কর্মকর্তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে নারী হকি নিয়ে চালাচ্ছেন ব্যাপক প্রচারণা। সিঙ্গাপুর অবস্থান করা হকির মেয়েদের ছবি ও ভিডিও নিয়ে তৈরি করা হয়েছে নানা ধরনের প্রমো। সব কিছুতেই উঠে আসছে ইতিহাসের কথা।

সোমবার সিঙ্গাপুরে শুরু হচ্ছে এএইচএফ অনূর্ধ্ব-২১ নারী হকি। এ টুর্নামেন্টে অংশ নেয়ার মধ্যে দিয়েই আন্তর্জাতিক হকিতে অভিষেক হচ্ছে বাংলাদেশের মেয়েদের। রিতু খানম, রিয়া আক্তার স্বর্ণা ও নমিতা কর্মকারদের স্টিকহাতে মাঠে নামার মধ্যে দিয়ে সোমবার সন্ধ্যা ৬ টায় আরেকটি যুগে প্রবেশ করতে যাচ্ছে বাংলাদেশের হকি।

৬ জাতির এ টুর্নামেন্টে প্রত্যেক দল খেলবে পরস্পরের বিরুদ্ধে। শীর্ষ দুই দল পাবে নারী জুনিয়র এশিয়া কাপে খেলার সুযোগ। সোমবার বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে স্বাগতিক সিঙ্গাপুরের বিরুদ্ধে। পরের ম্যাচগুলো ১০, ১২, ১৪ ও ১৫ সেপ্টেম্বর শ্রীলংকা, হংকং, উজবেকিস্তান ও চাইনিজ তাইপের বিরুদ্ধে।

বাংলাদেশ অনূর্ধ্ব-২১ নারী হকি দল

বাংলাদেশের ম্যাচগুলো

৯ সেপ্টেম্বর : বাংলাদেশ-সিঙ্গাপুর
১০ সেপ্টেম্বর : বাংলাদেশ-শ্রীলংকা
১২ সেপ্টেম্বর : বাংলাদেশ-হংকং
১৪ সেপ্টেম্বর : বাংলাদেশ-উজবেকিস্তান
১৫ সেপ্টেম্বর : বাংলাদেশ-চাইনিজ তাইপে

প্রধান কোচ : তারিকুজ্জামান নান্নু।
সহকারী কোচ : হেদায়েতুল ইসলাম রাজীব ও শহিদুল্লাহ টিটু।
সমন্বয়ক : পারভীন নাসিমা পুতুল।
খেলোয়াড় : সুমি আক্তার, রিয়া আক্তার স্বর্ণা (সহ অধিনায়ক), রিতু খানম (অধিনায়ক), জোয়ারিয়া ফেরদৌস জয়িতা, মুক্তা খাতুন, রানি আক্তার রিয়ামনি, পারভীন আক্তার, লিমা খাতুন, ফারদিয়া আক্তার রাত্রি, সানজিদা আক্তার মনি, মোকসেদা আক্তার মুন্নী, নাদিরা, নমিতা কর্মকার, সাদিয়া খাতুন, তারিন আক্তার খুশি, অর্পিতা পাল ও তাসমিম আক্তার মিম।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.