Ultimate magazine theme for WordPress.

শর্ত সাপেক্ষে চট্টগ্রামে বিএনপিকে সমাবেশের অনুমতি

0

ষ্টাফ রিপোর্টার/- আড়াই সপ্তাহ আগে সমাবেশ করার অনুমতি চাওয়া হলেও মাত্র ২১ ঘণ্টা আগে ২৭টি শর্ত দিয়ে বিএনপিকে চট্টগ্রামে সমাবেশ করার অনুমতি দিয়েছে নগর পুলিশ।শনিবার (২০ জুলাই) বিকেলে চট্টগ্রামে বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে সমাবেশ করার অনুমতি পেয়েছে দলটি। যদিও বিএনপির পক্ষ থেকে নগরের লালদীঘি মাঠ সংলগ্ন জেলা পরিষদ চত্বর কিংবা কাজীর দেউড়ি মোড়ে সমাবেশ করতে অনুমতি চাওয়া হয়েছিল।দলীয় প্রধান খালেদা জিয়ার মুক্তি দাবিতে সারাদেশে বিভাগীয় পর্যায়ে সমাবেশের অংশ হিসেবে আজ চট্টগ্রামে সমাবেশ করবে বিএনপি।বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

তিনি বলেন, ‘আমাদের দলীয় কার্যালয়ের সামনের সড়কের একপাশে সমাবেশের অনুমতি মিলেছে। দিনের আলোতে সমাবেশ শেষ করতে হবে। এ ছাড়াও সমাবেশকে ঘিরে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য নিজস্ব নিরাপত্তা নিশ্চিত করার শর্ত আছে।’

তিনি জানান, খালেদা জিয়ার মুক্তি দাবিতে সারাদেশে বিভাগীয় পর্যায়ে সমাবেশ করার সিদ্ধান্ত নেয় বিএনপি। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (১৮ জুলাই) বরিশালে প্রথম বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রামে আজ দ্বিতীয় সমাবেশটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা। সমাবেশ সফল করতে চট্টগ্রাম মহানগর, উত্তর, দক্ষিণ, কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান, ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলা বিএনপি এতে অংশ নেবে।

নগর পুলিশের উপ-কমিশনার (বিশেষ শাখা) মো.আব্দুল ওয়ারীশ খান বলেন, ‘২৭টি শর্তে নাসিমন ভবনের সামনে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে বিএনপিকে।’

উল্লেখযোগ্য শর্তগুলো হচ্ছে- নাসিমন ভবনের সামনের দুই লেইনের সড়কের পূর্বপাশে সমাবেশ করা, কোনোভাবেই পশ্চিম পাশে গাড়ি চলাচল বন্ধ না করা, মিছিল নিয়ে সমাবেশস্থলে না আসা, সমাবেশস্থলে আসা কেউ যাতে লাঠিসোটা, রড, দেশীয় অস্ত্র বহন না করে; উসকানিমূলক ও রাষ্ট্রবিরোধী কোনো বক্তব্য-স্লোগান না দেয়া এবং সমাবেশস্থলের আশপাশে শুধু মাইকের ব্যবহার।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.