বাংলাদেশ সফরের অভিপ্রায় ব্যক্ত লুইস সেপুলভেদার

0

ষ্টাফ রিপোর্টার/- জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে সিনেটর লুইস সেপুলভেদা সাথে সাক্ষাৎ করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। এ সময় বাংলাদেশের প্রতি আগ্রহের কথা তুলে ধরে সিনেটরদের একটি টিম নিয়ে বাংলাদেশ সফরে যাওয়ার অভিপ্রায় ব্যক্ত করেন লুইস সেপুলভেদা।বৃহস্পতিবার (১৮ জুলাই) জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন থেকে এ তথ্য জানানো হয়।

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের দ্বিপাক্ষিক ব্যবসা-বাণিজ্যের বিভিন্ন দিক তুলে ধরা হয়। এ সময় পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগের সম্ভাবনা তুলে ধরেন। পাট ও পাটজাত দ্রব্যের ব্যবহারের সুফল এবং এসব দ্রব্য ও পণ্য বাংলাদেশ থেকে আমদানির ক্ষেত্রে সিনেটরদের ভূমিকা রাখার আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী।আলোচনায় রোহিঙ্গা ইস্যুটিও স্থান পায়। পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা সমস্যা সমাধানে যুক্তরাষ্ট্রের মূলধারাকে আরও সম্পৃক্ত করতে সিনেটর লুইসসহ অন্য সিনেটর ও জনপ্রতিনিধিদের ভূমিকা রাখার অনুরোধ জানান।

জিএসপির বিষয়টি উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী সিনেটকে বলেন, তিনি যেন ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক যোগাযোগ ব্যবহার করে এ বিষয়ে যুক্তরাষ্ট্র সরকারের সিদ্ধান্ত পরিবর্তনে ভূমিকা রাখেন। লুইস বিষয়টির সমাধানে আন্তরিকভাবে কাজ করবেন বলে জানান।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.