Ultimate magazine theme for WordPress.

জনপ্রিয় ভিডিও বানানোর সহজ মাধ্যম টিকটক

0

তথ্য-প্রযুক্তি ডেস্ক/- নিজেকে ভিডিওর মাধ্যমে বিখ্যাত ও জনপ্রিয় বানানোর সহজ মাধ্যম টিকটক। টিকটক অ্যাপ ব্যবহার করে ১৫ সেকেন্ডের ভিডিও তৈরি করা যায়, তবে কয়েকটি ভিডিও জোড়া দিয়ে ৬০ সেকেন্ডেরও করা যায়। কিভাবে টিকটক ভিডিও তৈরি করবেন, তা জেনে নিন এবার।

প্রথমে টিকটিক অ্যাপটি ডাউনলোড করে ফোনে ইনস্টল করে নিন। এবার অ্যাপটি ওপেন করে অ্যাকাউন্ট তৈরি করে নিন। অ্যাকাউন্ট তৈরি করতে অ্যাপটির স্ক্রিনের নিচে ডান দিনে প্রোফাইল আইকনে ক্লিক করুন এবং ফেসবুক, গুগল, টুইটার, ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ব্যবহার করে কিংবা ই-মেইল বা মোবাইল নম্বর ব্যবহার করে অ্যাকাউন্ট তৈরি করে ফেলুন। এবার আপনি বিনোদনধর্মী ভিডিও, মজার ভিডিও বা নিজের ক্রিয়েটিভি ব্যবহার করে অনেক রকমের শর্ট ভিডিও টিকটিক অ্যাকাউন্ট থেকে রেকর্ড করতে পারবেন। চাইলে ফেসবুক, টুইটারসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে পারবেন।

ভিডিও তৈরির জন্য স্ক্রিনের নিচে থাকা ‘+’ বাটনটিতে ক্লিক করে ভিডিও রেকর্ড করতে পারবেন। রেকর্ডিং এর ক্ষেত্রে স্ক্রিনের ওপরে থাকা ‘পিক এ সাউন্ড’ অপশনে ক্লিক করলে নানা রকম মিউজিক যুক্ত করার অপশন পেয়ে যাবেন। আপনার পছন্দের মিউজিক সিলেক্ট করে মিউজিকের নির্দিষ্ট অংশ ‘কাট’ করে নিয়ে সেটি দিয়ে ভিডিও রেকর্ডিং শুরু করতে পারবেন। এক্ষেত্রে ভিডিওতে নানা রকম ইফেক্ট যোগ করা, ভিডিও স্লো বা ফাস্ট করা সহ বিভিন্ন অপশন এবং ফিচার রয়েছে, যা যুক্ত করে ভিডিও পোস্ট করা যাবে।

যদি ডুয়েট ভিডিও বানাতে চান তাহলে সার্চ অপশন থেকে পছন্দের ভিডিও ক্যারেক্টার বেছে নিন। এরপর শেয়ার বাটনে ক্লিক করুন। এবার ডুয়েট অপশনে ক্লিক করুন। কয়েক সেকেন্ডের প্রসেসিং প্রক্রিয়া শেষে চলে আসবে রেকর্ডিং অপশন। রিয়ার বা ফ্রন্ট ক্যামেরার সাহায্যে আপনার অভিনয় রেকর্ড করলেই তৈরি হয়ে যাবে ডুয়েট ভিডিও। আর যদি নির্দিষ্ট ভিডিওটির সংলাপের জবাব দিয়ে অভিনয় করতে চান তাহলে সেটিতে ক্লিক করে ঘড়ি আইকনে ক্লিক করুন। এবার সংলাপ সিলেক্ট করে ট্যাপ টু শুট অপশনের মাধ্যমে নিজের সংলাপ বসিয়ে ডুয়েট ভিডিও তৈরি করতে পারবেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.