Ultimate magazine theme for WordPress.

বিনিয়োগের বার্তা নিয়ে ঢাকায় আসছে সৌদি প্রতিনিধি দল

0

ষ্টাফ রিপোর্টার/- আগামীকাল বুধবার রাতে অথবা ৭ মার্চ সকালে বিনিয়োগের বার্তা নিয়ে ঢাকায় আসছে সৌদি আরবের ৩৩ সদস্যের একটি বড় প্রতিনিধি দল। এসব তথ্য নিশ্চিত করেছে কূটনৈতিক সূত্র ।

সূত্র জানায়, এ সফর থেকে দেশের রেল, বিমান যোগাযোগসহ একাধিক খাতে বড় আকারে সৌদি বিনিয়োগের ঘোষণা আসতে পারে বলে আশা করা হচ্ছে। এর পরিমাণ ৩০ বিলিয়ন মার্কিন ডলারের বেশিও হতে পারে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, চলতি মাসের ৬ তারিখ রাতে অথবা ৭ তারিখ সকালে সৌদি দলটির ঢাকা আসার কথা রয়েছে। এই সফরে সৌদির বিনিয়োগকারীরা বাংলাদেশের একাধিক উন্নয়ন প্রকল্পে বিনিয়োগের ঘোষণা দিতে পারেন।

প্রতিনিধি দলে সৌদি আরবের বাণিজ্য ও বিনিয়োগবিষয়ক মন্ত্রী, পরিকল্পনামন্ত্রী ও একজন উপমন্ত্রীসহ ব্যবসায়ীরা থাকবেন। দ্বিপক্ষীয় বৈঠকের পাশাপাশি সৌদি প্রতিনিধি দল রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর সঙ্গেও বৈঠক করবেন।

গত অক্টোবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরব সফর করেন এবং সৌদি বাদশাহর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকের প্রেক্ষাপটে দেশটির বিরাট এই প্রতিনিধি দল আসছে।

সূত্র জানায়, দেশের রেল যোগাযোগ উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে ৮ বিলিয়ন মার্কিন ডলার, বিমান যোগাযোগ উন্নয়ন, শিল্পস্থাপনসহ অন্তত ১৫টি উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে সৌদি বিনিয়োগ আসতে পারে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.