Ultimate magazine theme for WordPress.

পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে এশায়াত সম্মেলন

0

ষ্টাফ রিপোর্টার/-ঢাকার গুলিস্তানে কাজী বশির মিলনায়তনের সামনের ময়দানে শনিবার দুপুর ১টা থেকে পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে  শুরু হবে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরিফ তরিক্বতের ঐতিহাসিক এশায়াত সম্মেলন। এ উপলক্ষে ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন বিভাগে সুসজ্জিত তোরণ, বিলবোর্ড, ফেস্টুন, প্ল্যাকার্ড উত্তোলন, রাজধানী পল্টনের সড়ক ও মুনিরিয়া ট্রেন্ড সেন্টার প্রধান ভবনগুলো নানা রঙের আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। এ ছাড়া আজ জুমার নামাজের পর বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ রাজধানীর বিভিন্ন স্পটে সম্মেলনের বিপুল পরিমাণ লিফলেট বিতরণ করা হয়।

বিশ্বব্যাপী অরাজনৈতিক তরিক্বতভিত্তিক আধ্যাত্মিক সংগঠন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের উদ্যোগে এ সম্মেলন হবে।

আয়োজকরা জানান, সম্মেলনে প্রধান মেহমান হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরিফের মহান মোর্শেদ, আওলাদে রাসূল (দঃ) হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মহান মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী ছাহেব। উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। সম্মেলনে সভাপতিত্ব করবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও মাইক্রো বায়োলজি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর।

asyat_Sommelon_1সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দিন, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আহসান উল্লাহ, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর এ. কে. এম. ছায়েফ উল্যা, ঢাকা প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. হারুন অর রশিদ, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব ও ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য হযরতুলহাজ্ব অধ্যক্ষ আল্লামা শাব্বির আহমদ মোমতাজী, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ডিন প্রফেসর ড. মুহাম্মদ ইলিয়াছ ছিদ্দিকী, উপজেলা পরিষদ ফাউন্ডেশন অব বাংলাদেশ এর সিনিয়র সহ-সভাপতি ও রাউজান উপজেলা পরিষদ চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, রাজশাহী মদিনাতুল উলুম কামিল মাদরাসার অধ্যক্ষ হযরতুলহাজ্ব আল্লামা মোকাদ্দছুল ইসলাম, দারুন্নাত সিদ্দিকীয়া কামিল এম. এ মাদরাসার অধ্যক্ষ আল্লামা আ. খ. ম আবু বক্কর ছিদ্দিক, পঞ্চগড় নুরুন আল নূর কামিল এম. এ. মাদরাসার অধ্যক্ষ আল্লামা ড. আবদুর রহমান, এফবিসিসিআইয়ের পরিচালক খন্দকার রুহুল আমিন সিআইপি প্রমুখ।এশায়াত সম্মেলনকে কেন্দ্র করে ঢাকা মহানগরে প্রচারণার অংশ হিসেবে শহীদ সৈয়দ নজরুল ইসলাম সরণি পুরানা পল্টন মুনিরিয়া ট্রেড সেন্টার থেকে সেগুনবাগিচা-নয়াপল্টন-মতিঝিল-গুলিস্তান-সদরঘাট-জিরোপয়েন্ট-ফার্মগেট-কাওরান বাজার-শাহবাগ-ঢাকা বিশ্ববিদ্যালয়-ঢাকা মেডিকেল-মোহাম্মদপুর-ধানমন্ডি-আগারগাঁও-রোকেয়া-উত্তরা-আব্দুল্লাহপুর-টঙ্গী-রামপুরা-বাড্ডা-গুলশান-মহাখালী-তেজগাঁও-বসুন্ধরা-খিলগাঁও-কমলাপুর-সায়েদাবাদ-চিটাগাং রোডসহ ঢাকার বিভিন্ন মহাসড়ক ও অলিগলিতে মাইকিং ও ব্যানার পোস্টার বিলি করা হয়েছে।

আয়োজকরা আরও জানান, ইতোমধ্যে ইউরোপ, আমেরিকা. কানাডা, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব, কুয়েত, কাতার, ওমান, সংযুক্ত আরব আমিরাত থেকে মুসল্লিরা আসতে শুরু করেছে। ঢাকার বাইরে দেশের বিভিন্ন জেলা থেকে মুসল্লিরা এশায়াত সম্মেলনে যোগদানের জন্য ঢাকায় আসতে শুরু করেছে।

বিশ্বে অদ্বিতীয় আধ্যাত্মিক সংগঠন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের এ ঐতিহাসিক এশায়াত সম্মেলনকে সফলভাবে বাস্তবায়নের জন্য সংগঠনের পক্ষ থেকে সবার প্রতি আহ্বান জানানো হয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.