Ultimate magazine theme for WordPress.

সর্বোচ্চ নাগরিক সম্মান ‘ভারতরত্ন’ পাওয়ায় প্রণব মুখার্জিকে অভিনন্দন

0

ষ্টাফ রিপোর্টার/- বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে সেদেশের সর্বোচ্চ নাগরিক সম্মান ‘ভারতরত্ন’ পাওয়ায় অভিনন্দন জানিয়েছে

রোববার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে পার্টি চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া এ অভিনন্দন জানান।

অভিনন্দন বার্তায় নেতারা বলেন, ‘ভারতের প্রথম বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ছিলেন সত্যিকারের মেধাবী রাজনীতিক। বাঙালি এ প্রবীণ ও মেধাবী রাজনীতিক ভারত ও বাংলাদেশের সম্পর্ক উন্নয়নে অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। এ দেশের জনগণ তার অবদানকে চিরদিন স্মরণ করবে।’

রাষ্ট্রপতির দায়িত্ব পালন করা প্রথম ব্যক্তি হিসেবে ভারতরত্ন সম্মান পাচ্ছেন প্রণব মুখার্জি। ভারতের প্রজাতন্ত্র দিবসের আগে শুক্রবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় এ ঘোষণা দিয়েছে ভারত সরকার। তিনি ছাড়াও সংগীতজ্ঞ ভূপেন হাজারিকা ও সমাজকর্মী নানাজি দেশমুখও পাচ্ছেন মরণোত্তর ভারতরত্ন উপাধি।

প্রণব মুখার্জি ভারতের ১৩তম রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব নেন ২০১২ সালের ২৫ জুলাই। ২০১৭ সালের ২৫ জুলাই অবসরে যান। এর আগে ২০০৮ সালে তিনি ভারতের রাষ্ট্রীয় সম্মান ‘পদ্মভূষণ’ পেয়েছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.