Ultimate magazine theme for WordPress.

‘স্কুল শেষে কোচিং কিংবা কম্পিউটার গেমস নয়’

0

লাষ্টনিউজ২৪/- ‘স্কুল শেষে কোচিং কিংবা কম্পিউটার গেমস নয়, মাঠের খেলায় মনোযোগ দিলেই এ ক্ষেত্রে উন্নতি করা সম্ভব।’ ছেলেমেয়েদের কেবল চিকিৎসক বা ইঞ্জিনিয়ার না বানিয়ে দেশের দায়িত্ববান নাগরিক ও সুস্থ জীবনের জন্য ক্রীড়াবিদ হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন রেলওয়ে মন্ত্রণালয়ের সচিব তোফাজ্জল হোসেন।

শনিবার (২৬ জানুয়ারি) দুপুরে রেলওয়ে পূর্বাঞ্চলের পোলোগ্রাউন্ড মাঠে বাংলাদেশ রেলওয়ের ৪০তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সচিব তোফাজ্জল হোসেন বলেন, ‘বাংলাদেশকে বিশ্বের মানুষ বিশেষভাবে চিনতে পারে ক্রিকেটের কারণে। আমাদের ছেলেমেয়েরা বিশ্বের বিভিন্ন প্রান্তে ক্রীড়ায় সুনামের সঙ্গে সাফল্যের স্বাক্ষর রাখছেন। বর্তমানে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএলে) সারাবিশ্বের তারকাদের মিলনমেলায় রূপ নিয়েছে।’

রেলওয়েতে ক্রীড়াঙ্গনের প্রতি চরম অবহেলা হচ্ছে জানিয়ে রেল সচিব বলেন, ‘ফুটবল, ক্রিকেটসহ সবখানে রেলের ক্রীড়াবিদরা ভূমিকা রেখেছেন। বর্তমানে রেলওয়ের যে মুক্তাঙ্গন রয়েছে ক্রীড়ার জন্য তা আর কারও নেই। আমি বলব আপনারা এর যথাযথ ব্যবহার করুন।’

অনুষ্ঠানে রেলওয়ের ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুল জলিল স্বাগত বক্তব্য রাখেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলওয়ের ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের সহ-সভাপতি সৈয়দ ফারুক, মহাপরিচালক কাজী মোহাম্মদ রফিকুল্লাহ প্রমুখ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.