Ultimate magazine theme for WordPress.

ভারতের ৭০তম প্রজতন্ত্র দিবস উদযাপনের ঢাকায়

0

শনিবার সকাল সাড়ে ৯টায় বাড়িধারার চ্যান্সেরি কমপ্লেক্সে ভারতের জাতীয় সঙ্গীত ও পতাকা উত্তোলনের মাধ্যমে ভারতের ৭০তম প্রজতন্ত্র দিবস উদযাপনের উদ্বোধন করেন ভারপ্রাপ্ত হাইকমিশনার ড. আদর্শ সোয়াইকা।প্রতি বছরের ন্যায় এবারও যথাযথ মর্যাদার সঙ্গে প্রজাতন্ত্র দিবস বা সাধারণ দিবস উদযাপন করেছে ঢাকার ভারতীয় হাইকমিশন।

পতাকা উত্তোলনের পর সাংস্কৃতিক অনুষ্ঠানে ভারতীয় প্রজাতন্ত্র দিবসের মূলমন্ত্র মানুষের মাঝে ছড়িয়ে দেয়া হয়। দেশটির ঐতিহ্য তুলে ধরা হয় নৃত্য ও কোরিওগ্রাফির মাধ্যমে। ভারতের বিভিন্ন প্রদেশের সাংস্কৃতিক ঐতিহ্যও তুলে ধরা হয় অনুষ্ঠানে।

এ সময় বাংলাদেশে ভারতীয় কমিউনিটির বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রজাতন্ত্র দিবস সব ভারতীয় লোকদের একত্রিত হওয়ার সুযোগ তৈরি করে। এ দিন যেন মিলনমেলায় পরিণত হয় ভারতীয় হাইকমিশন। ছোট্ট শিশু থেকে শুরু করে সব বয়সী মানুষ মর্যাদার সঙ্গে দিবসটি পালন করে।

দিবসটি উপলক্ষে দিনভর নানা আয়োজন থাকছে ভারতীয় হাইকমিশনে।

ভারপ্রাপ্ত হাইকমিশনার ড. আদর্শ সোয়াইকা ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের শুভেচ্ছা বার্তা পাঠ করে শোনান। ভারতের রাষ্ট্রপতি তার শুভেচ্ছা বার্তায় বলেন, এই দিবসটি আমাদের গণতন্ত্র ও প্রজাতন্ত্রের মূল্যবোধকে স্মরণ করে দেয়। এই দিন স্বাধীনতার প্রতি আমাদের অঙ্গীকার পুনর্ব্যক্ত করার সুযোগ করে দেয়। আমাদের সমাজের মধ্যে এবং নাগরিকদের মধ্যে বৈষম্য দূর করতে শেখায়। ভারতীয়দের একত্রিত হওয়ার সুযোগ করে।

Leave A Reply

Your email address will not be published.