Ultimate magazine theme for WordPress.

রংপুরে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণের অনুশীলন শুরু

0

রংপুর থেকে সংবাদদাতা/-  রংপুর -৩ (সদর) আসনের ১৭৫টি কেন্দ্রে সকাল ১০টা থেকে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণের অনুশীলন শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকালে ভোটার উপস্থিতি কম থাকলেও শান্তিপূর্ণ পরিবেশে চলছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ।

সকালে নগরীর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ, সালেমা বালিকা উচ্চ বিদ্যালয়, মুলাটোল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায়, নারী ও পুরুষ ভোটাররা ইভিএম পদ্ধতিতে ভোটাধিকার প্রয়োগ করছেন।

লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের পুরুষ কক্ষের ভোটগ্রহণ কর্মকর্তা জোনায়েদ হোসেন জানান, ভোটার উপস্থিতি কম থাকলেও স্বতঃস্ফূর্তভাবে ভোটাররা অনুশীলন ভোট দিতে কেন্দ্রে আসছেন।

ওই কেন্দ্রে ভোট প্রদান শেষে শাপলা সাহা নামে এক ভোটার জানান, ভোট দিতে তার কোনো সমস্যা হয়নি।

ঠিকাদারপাড়া থেকে এসেছেন নারী ভোটার সহিতন (৫০)। এই কেন্দ্রে তার ভোট না থাকলেও কীভাবে ইভিএমে ভোট দেয়া হয় তা দেখতে এসেছেন তিনি।

সালেমা বালিকা উচ্চ বিদ্যালয়ের নারী কক্ষের ভোটগ্রহণ কর্মকর্তা মর্তুজা জানান, সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত পাঁচজন নারী তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এছাড়া আঙুলের ছাপ ম্যাচিং না করার কারণে এবং তাদের জাতীয় পরিচয়পত্র সঙ্গে না থাকায় তিনজন নারী ভোট দিতে পারেননি।

এজন্য সকল ভোটারদের জাতীয় পরিচয়পত্র সঙ্গে নিয়ে ভোটকেন্দ্রে আসার আহ্বান জানান তিনি।

ওই কেন্দ্রে আঙুর হোসেন নামে এক ভোটার ভোট প্রদান শেষে তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, ইভিএম পদ্ধতিতে ভোট দিতে কোনো অসুবিধা হয়নি। সহজভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। যেভাবে শেখানো হচ্ছে তাতে সাধারণ ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে সমস্যায় পড়বে না বলেও তিনি উল্লেখ করেন।

রংপুর -৩ (সদর) আসনের ১৭৫টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪১ হাজার ৬৭১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ১০৯ এবং নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৫৬২ জন।

Leave A Reply

Your email address will not be published.