Ultimate magazine theme for WordPress.

মানবাধিকার সংক্রান্ত অভিযোগ গ্রহণে কন্ট্রোল রুম চালু

0

ষ্টাফ রিপোর্টার/- মানবাধিকার সংক্রান্ত অভিযোগ গ্রহণের জন্য ১৬১০৮ নম্বরটি আগামী ২৯ তারিখ থেকে ৩১ ডিসেম্বর রাত ১০টা পর্যন্ত টানা তিনদিন চালু থাকবে।একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে জাতীয় মানবাধিকার কমিশন নির্বাচনকালীন এই কন্ট্রোল রুম চালু করেছে।

বুধবার একাদশ জাতীয় সংসদ নির্বাচন যাতে কোনো রকম সহিংসতা ব্যতিরেকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন হয় সেই লক্ষ্যে করণীয় নির্ধারণে কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হকের সভাপত্বিতে কমিশন কার্যালয়ে কমিশন সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মানবাধিকার সংক্রান্ত অভিযোগ গ্রহণের জন্য জাতীয় মানবাধিকার কমিশন কন্ট্রোল রুম চালুর বিষয়টি জানানো হয়।

কমিশনের চেয়ারম্যান বলেন, ধর্মীয় ও নৃতাত্ত্বিক গোষ্ঠী, নারী, পুরুষ, প্রতিবন্ধী, তৃতীয় লিঙ্গ, দলীত হরিজন- প্রত্যেকেরই ভোটাধিকার নিশ্চিত করার লক্ষ্যে নির্বাচনের আগেই ঝুঁকিপূর্ণ এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে নিরাপত্তা জোরদার করা প্রয়োজন।

নির্বাচনকালীন সংশ্লিষ্টদের করণীয় বিষয়ে বিস্তারিত আলোচনা করে বেশ কিছু সুপারিশ তুলে ধরে ইতোমধ্যে নির্বাচন কমিশনকে প্রেরণ করা হয়েছে বলেও জানানো হয়।

বিশেষ সভায় উপস্থিত ছিলেন কমিশনের সদস্য নজরুল ইসলাম, নুরুন নাহার ওসমানী, এনামুল হক চৌধুরী,আখতার হোসেন, সচিব হিরন্ময় বাড়ৈ প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.