Ultimate magazine theme for WordPress.

সাংবাদিকদের ওপর হামলায় উদ্বেগ বিএনপির প্রকাশ

0

ষ্টাফ রিপোর্টার/- মঙ্গলবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় বিএনপির সহ-দফতর সম্পাদক মুনির হোসেন স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ঢাকার নবাবগঞ্জে দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের সাংবাদিকদের ওপর হামলায় উদ্বেগ প্রকাশ করা হয়।

বিবৃতিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, কেবল দেশের বিরোধী দলগুলোর নেতাকর্মীদের ওপরই নয়, সত্য প্রকাশের জন্য গণমাধ্যমের ওপরও অত্যাচার চালাতে সরকার দ্বিধা করছে না। গতকাল (সোমবার) সাংবাদিকদের ওপর হামলা চালিয়ে সরকার আবারও প্রমাণ করলো তাদের বিরুদ্ধাচরণ করলে কারও নিস্তার নেই। তাকে হয় মামলা, গ্রেফতার অথবা শারীরিকভাবে হামলা ও নির্যাতনের শিকার হতে হবে।

‘সরকার আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীদের হানাদার বাহিনীতে পরিণত করেছে। আর তারই ফলশ্রুতিতে দেশের গণতান্ত্রিক অধিকার আদায়ে আন্দোলনরত বিরোধী দলের নেতাকর্মী ও সত্য অনুসন্ধানী সাংবাদিকদেরও রক্তাক্ত করতে কুণ্ঠিত হচ্ছে না’,- বলেন তিনি।

বিএনপি মহাসিচব বলেন, আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের ন্যাক্কারজনক হামলার ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করছি।

একইসঙ্গে যুগান্তরের নিখোঁজ সাংবাদিক শামীম খানকে অবিলম্বে জনসমক্ষে হাজির করে সুস্থাবস্থায় তার পরিবারের নিকট ফিরিয়ে দেয়ারও দাবি জানান ফখরুল।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.