Ultimate magazine theme for WordPress.

জাতিসংঘ প্রস্তাব পাসের তীব্র নিন্দা পিয়ংইয়ং এর

0

আন্তর্জাতিক ডেস্ক/- উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় মুখপত্র হিসেবে পরিচিত দৈনিক রডং সিনমুন এক নিবন্ধে জাতিসংঘের প্রতি তীব্র নিন্দা জানিয়েছে। খবর পার্স ট্যুডে।উত্তর কোরিয়ায় মানবাধিকার লঙ্ঘন সম্পর্কে জাতিসংঘ সম্প্রতি যে প্রস্তাব পাস করেছে তার তীব্র নিন্দা জানিয়েছে পিয়ংইয়ং।

প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর কোরিয়ার ভাবমর্যাদা ক্ষুণ্ন করার জন্য যুক্তরাষ্ট্রের উসকানিতে জাতিসংঘের পক্ষ থেকে এই ‘শয়তানি’ পদক্ষেপ নেয়া হয়েছে। মানবাধিকার পরিস্থিতি নিয়ে পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র যে প্রচারণা শুরু করেছে তার লক্ষ্য আরও নিষেধাজ্ঞা আরোপ করে উত্তর কোরিয়ার ওপর চাপ বাড়ানো।

উত্তর কোরিয়ার বিরুদ্ধে জাতিসংঘের প্রস্তাব সমর্থন করায় দক্ষিণ কোরিয়ারও কঠোর সমালোচনা করা হয়েছে। সিওলের এ পদক্ষেপের ফলে দুই কোরিয়ার মধ্যে ঐক্য প্রতিষ্ঠার প্রচেষ্টা মারাত্মক সংকটের মুখে পড়বে এবং কোরীয় উপদ্বীপে শান্তি প্রতিষ্ঠার প্রক্রিয়া দুর্বল হয়ে যাবে।

গত সপ্তাহে জাতিসংঘের সাধারণ পরিষদ সংখ্যাগরিষ্ঠ রায়ের ভিত্তিতে এমন একটি প্রস্তাব পাস করে যার ভিত্তিতে উত্তর কোরিয়ায় কথিত মানবাধিকার লঙ্ঘনের নিন্দা জানানো হয়। জাতিসংঘে গত ১৪ বছর ধরে উত্তর কোরিয়ার বিরুদ্ধে এই প্রস্তাব পাস হয়ে আসছে। তবে পিয়ংইয়ং জোর দিয়ে বলেছে, সেদেশে মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটছে না বরং তাদের নেতা কিম জং উনের বদনাম করার জন্য পশ্চিমা দেশগুলো এ ধরনের প্রস্তাব পাস করছে।

Leave A Reply

Your email address will not be published.