Ultimate magazine theme for WordPress.

সতর্কতা ও নিরাপত্তার সঙ্গে দায়িত্ব পালনের অনুরোধ ইসির

0

ষ্টাফ রিপোর্টার/- সাংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশন তাদের কর্মকর্তাদের কাছে পাঠানো হত্যার হুমকিতে বিচলিত না হওয়ার অনুরোধ জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।এ ধরনের পত্রে বিচলিত না হয়ে সতর্কতা ও নিরাপত্তার সঙ্গে দায়িত্ব পালনের অনুরোধ জানিয়েছে।একাদশ জাতীয় সংসদ নির্বাচন সংশ্লিষ্ট দেশের বিভিন্ন জেলা প্রশাসক (ডিসি) ও রিটার্নিং কর্মকর্তাদের রোববার নির্বাচন কমিশন থেকে সংশ্লিষ্ট ডিসিদের কাছে পাঠানো চিঠিতে এ কথা বলা হয়।

এর আগে ১৯ ডিসেম্বর হত্যার হুমকির কথা জানিয়ে ইসিতে চিঠি দেন তারা। এর পরিপ্রেক্ষিতে সহকারী সচিব নুর নাহার ইসলাম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, জেলা প্রশাসক ফরিদপুর ও রিটার্নিং অফিসার জানিয়েছেন তাকে হুমকি দিয়ে ডাক মারফত স্বাক্ষরবিহীন একটি চিঠি দেয়া হয়েছে। চিঠিতে নির্বাচনের দায়িত্ব পালনকারী কর্মকর্তারাসহ তাদের পরিবার পরিজনের ওপর হামলা করা হবে। পাশাপাশি দেশের আরও কিছু স্থানে এ ধরনের চিঠি পাওয়া গেছে।

এর জবাবে বিচলিত না হয়ে সতর্কতা ও নিরাপত্তার সঙ্গে সবাইকে দায়িত্ব পালনের জন্য অনুরোধ করেছে ইসি।

সম্প্রতি মাদারীপুর, ফরিদপুর, সিরাজগঞ্জ, বরগুনা ও বাগেরহাটের জেলা প্রশাসকসহ নির্বাচনী কাজে সংশ্লিষ্ট কর্মকর্তাদের হত্যার হুমকি দেয়া হয়। ডিসিরা জাতীয় সংসদ নির্বাচনে নিজ জেলার রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। তারা জানান, গত মঙ্গলবার থেকে বিভিন্ন সময়ে তারা চিঠিগুলো পেয়েছেন। চিঠিতে নাম-ঠিকানা নেই। কিন্তু নির্বাচন সুষ্ঠু না হলে প্রশাসকসহ তাদের পরিবারকে হত্যার হুমকি দেয়া হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.