Ultimate magazine theme for WordPress.

রাজউকের কাছে ৩০০ ফুট রাস্তার নাম মুক্তিযোদ্ধা সরণি করার প্রস্তাব

0

ষ্টাফ রিপোর্টার/- মহান বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) কাছে রাজধানীর পূর্বাচলের ৩০০ ফুট রাস্তার নাম ‘মুক্তিযোদ্ধা সরণি’ করার প্রস্তাব করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি ও ডিএসসিসি) এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

ডিএসসিসির মেয়র বলেন, আগামী ৩০ তারিখ মুক্তিযুদ্ধের পক্ষের বিজয়ের দিন। ওই দিন সারা দিন শেখ হাসিনার নৌকায় ভোট দিয়ে তাকে চতুর্থবারের মতো বিজয়ী করুন।

তিনি আরো বলেন, যারা পাকিস্তানি বাহিনীর হাতে আমাদের মা-বোনদের ইজ্জত তুলে দিয়েছিল তাদের বাড়িতে, গাড়িতে লাল-সবুজের পতাকা তুলে দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী পর্যন্ত করা হয়েছে। নতুন প্রজন্মের একজন সদস্য হিসেবে লজ্জায় আমার বুক ফেটে যায়।

মেয়র বলেন, আগে এই শহরে প্রতিঘণ্টায় লোডশেডিং হতো। বিদ্যুৎ উন্নয়ন ক্ষমতা ৩ হাজার মেগাওয়াট বিদ্যুৎ থেকে ১৮ হাজারে উন্নীত হয়েছে। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, পরিচ্ছন্ন শহর অত্যন্ত একটি কঠিন কাজ। প্রাতিষ্ঠানিক দুর্বলতাগুলো দূর করে নাগরিকদের সম্পৃক্ত করতে সচেতনতামূলক কাজ চালিয়ে যাচ্ছি।

অনুষ্ঠানে ডিএনসিসির ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা, প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাহুল ইসলাম, সেক্টর কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.