Ultimate magazine theme for WordPress.

‘চলচ্চিত্র জগতের অপূরণীয় ক্ষতি হলো আমজাদ হোসেনের মৃত্যুতে’

0

ষ্টাফ রিপোর্টার/- শুক্রবার এক শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, চলচ্চিত্র নির্মাতা, গীতিকার, চিত্রনাট্যকার ও অভিনয়শিল্পী আমজাদ হোসেনের মৃত্যুতে বাংলাদেশের চলচ্চিত্র জগতের অপূরণীয় ক্ষতি হলো।স্বীয় কর্মের মাধ্যমে তিনি মানুষের কাছে স্মরণীয় হয়ে থাকবেন।’ তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় শুক্রবার বেলা সাড়ে ৩টায় মারা যান এ গুণী শিল্পী।
১৯৬৭ সালে মুক্তি পায় আমজাদ হোসেনের প্রথম চলচ্চিত্র ‘খেলা’। সাড়া জাগানো চলচ্চিত্র ‘জীবন থেকে নেয়া’র চিত্রনাট্য লেখায় জহির রায়হানের সঙ্গে আমজাদ হোসেনও ছিলেন।
তার ‘নয়নমনি’, ‘ভাত দে’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সুন্দরী’, ‘জন্ম থেকে জ্বলছি’, ‘দুই পয়সার আলতা’, ‘কসাই’সহ বেশ কয়েকটি চলচ্চিত্র দর্শক ও বোদ্ধামহলের প্রশংসা পায়। তার লেখা ও নির্মিত টিভি নাটকও ছিল জনপ্রিয়।
গীতিকার, চিত্রনাট্য ও পরিচালনায় চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। এ ছাড়া সরকার তাকে একুশে পদকেও ভূষিত করে।
গত ১৮ নভেম্বর ব্রেইন স্ট্রোক করলে আমজাদ হোসেনকে হাসপাতালে ভর্তি করা হয়। তার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী ২০ লাখ টাকা দেন, উন্নত চিকিৎসার জন্য তাকে ব্যাংককে পাঠানোর ব্যবস্থা করেন।
প্রধানমন্ত্রী তার শোকবার্তায় আমজাদ হোসেনের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

Leave A Reply

Your email address will not be published.