Ultimate magazine theme for WordPress.

রাজনৈতিক দলকে নিজেদের গণতান্ত্রিক দায়িত্ব পালনের আহ্বান

0

লাষ্টনিউজ২৪/- বাংলাদেশের সব রাজনৈতিক দলকে নিজেদের গণতান্ত্রিক দায়িত্ব পালন এবং নির্বাচনি সহিংসতা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) সদস্য রাষ্ট্র এবং নরওয়ে ও সুইজারল্যান্ডের ঢাকাস্থ মিশনপ্রধানরা। ১০ ডিসেম্বর, সোমবার এ আহ্বান জানান তারা।
এক যৌথ বিবৃতিতে তারা বাংলাদেশে একটি সত্যিকারের, বিশ্বাসযোগ্য, অন্তর্ভুক্তিমূলক ও স্বচ্ছ নির্বাচন প্রক্রিয়া নিশ্চিত করতে সরকার, নির্বাচন কমিশন ও সব অংশীজনদের প্রতি আহ্বান জানিয়েছেন।
এ কূটনীতিকরা বলেন, বাংলাদেশি নাগরিকদের জন্য চলমান জাতীয় উন্নয়ন প্রক্রিয়ায় অংশগ্রহণমূলক নির্বাচন এক গুরুত্বপূর্ণ পদক্ষেপ। সেই সাথে তারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোকে আইনের শাসন যথাযথভাবে মেনে চলার আহ্বান রইল।
৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া সংসদ নির্বাচনের জন্য সোমবার থেকে আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু হওয়ার পরিপ্রেক্ষিতে ঢাকায় দায়িত্বরত কূটনীতিকরা এই আহ্বান জানালেন।
মিশনপ্রধানরা নাগরিকদের সার্বজনীন ভোটাধিকার, মত প্রকাশের স্বাধীনতা ও শান্তিপূর্ণ সমাবেশের অধিকার সমর্থন ও রক্ষা করতে সব অংশীজনের প্রতি আহ্বান জানান। পাশাপাশি তারা এসব বিষয়ে বাংলাদেশের নির্বাচন কমিশন ও সরকার যেসব প্রতিশ্রুতি দিয়েছে তাকে স্বাগত জানিয়েছেন।
তাদের মতে, নির্বাচন প্রক্রিয়ায় স্বচ্ছতা নিশ্চিত করার ক্ষেত্রে গণমাধ্যম ও সুশীল সমাজের বিচার-বিবেচনা বিশেষভাবে গুরুত্বপূর্ণ।
—-ইউএনবি

Leave A Reply

Your email address will not be published.