Ultimate magazine theme for WordPress.

‘মহাজোটের শরিকদের জন্য ৫৫ থেকে ৬০ আসন’

0

ষ্টাফ রিপোর্টার/- একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের শরিকদের ৫৫ থেকে ৬০টি আসন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ তথ্য জানান।

তিনি বলেন, শরিক দলগুলোকে ৫৫ থেকে ৬০টি ছেড়ে দেওয়া হয়েছে। তবে দু-একটি এদিক সেদিক হতে পারে। এগুলো আজকালের মধ্যে চূড়ান্ত করা হবে। এর মধ্যে জাতীয় পার্টিকে ৪০ থেকে ৪২টি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিকে ৫টি, জাসদকে (ইনু) ৩টি, জাসদকে (আম্বিয়া) একটি, তরিকত ফেডারেশনকে দুটি, যুক্তফ্রন্টকে (বিকল্পধারা) ৩টি, জাতীয় পার্টিকে (জেপি) দুইটি আসন ছেড়ে দেওয়া হয়েছে।

চূড়ান্তভাবে মহাজোটের প্রার্থী তালিকা জানতে চাইলে তিনি বলেন, আগামীকাল শনিবার নির্বাচন কমিশনে চূড়ান্ত তালিকা পাঠিয়ে দেওয়া হবে। সেখান থেকে জেনে নিতে পারবেন। শরিক দলগুলোর যেসব প্রার্থীকে আসন দেওয়া হয়েছে তারা নৌকা মার্কায় নির্বাচনে অংশ নেবেন। এর বাইরে শরিক দলগুলো নিজ নিজ মার্কায় আলাদাভাবে নির্বাচন করতে পারে। আমরা উন্মুক্ত করে দিয়েছি। যেমন জাতীয় পার্টি (এরশাদ) ২০০ এরও বেশি আসনে প্রার্থী দিয়েছে। অন্যরা চাইলেও পারবে, আমরা তাদের বলে দিয়েছি।

ওবায়দুল কাদের আরো বলেন, আমাদের ১৭টি আসনে একাধিক প্রার্থী ছিল। সেখান থেকে একজন করে এনেছি। তাদের চূড়ান্ত চিঠি দিয়েছি।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.