Ultimate magazine theme for WordPress.

‘ইতিহাস ধরব তুলে, বই যাবে তৃণমূলে’ মুক্তিযুদ্ধবিয়ষক ভ্রাম্যমাণ বইমেলা

0

ষ্টাফ রিপোর্টার/- ‘ইতিহাস ধরব তুলে, বই যাবে তৃণমূলে’ এই স্লোগান নিয়ে আয়োজন করা হয়েছে মুক্তিযুদ্ধবিয়ষক ভ্রাম্যমাণ বইমেলা।

শনিবার বিকাল ৩টায় চার মাসব্যাপী এ বইমেলার উদ্বোধন করা হবে। ব্যতিক্রমী এই বইমেলার আয়োজন করেছে শ্রাবণ প্রকাশনী ও বই নিউজ।

এই মেলায় মুক্তিযুদ্ধ নিয়ে লেখা বইভর্তি গাড়ি ঘুরে বেড়াবে সারা দেশ। ছুটবে আনাচে-কানাচে। যাবে দেশের ৬৪ জেলায়। শ্রাবণ প্রকাশনীর সত্বাধিকারী রবীন আহসান জানান, এই মেলায় মুক্তিযুদ্ধবিষয়ক পাঁচ শতাধিক বই থাকবে।

শ্রাবণ প্রকাশনীর পক্ষ থেকে জানানো হয়, শনিবার রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত মুক্তিযুদ্ধ জাদুঘরের সামনে অনুষ্ঠিত হতে যাওয়া এ মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম। অনুষ্ঠানের শুরুতে সংগীতশিল্পী মিতা হকের পরিচালিত ‘সুরতীর্থ’-এর শিল্পীদের গান পরিবেশন করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন মুক্তিযুদ্ধের দলিলপত্রের অন্যতম সম্পাদক লেখক গবেষক আফসান চৌধুরী, সাংবাদিক, লেখক আবু সাঈদ খান, মুক্তিযুদ্ধ জাদুঘর ট্রাস্টি বোর্ডের সদস্য জিয়াউদ্দিন তারিক আলী, একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু, নিউএজ-এর সম্পাদক নুরুল কবির, শহীদ আলতাফ মাহমুদের কন্যা শাওন মাহমুদ, তরুণ কান্তি দাস (কান্তি), প্রকাশনা সংস্থা ইউপিএল-এর ব্যবস্থাপনা পরিচালক মাহরুখ মহিউদ্দিন ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা সাদেক আলী।

এ ভ্রাম্যমাণ বইমেলার মিডিয়া পার্টনার হয়েছে একাত্তর টেলিভিশন, দৈনিক সমকাল, দৈনিক নিউ এজ, চ্যানেল আই অনলাইন ও নারী বিষয়ক পোর্টাল জাগরণীয়া। সহযোগিতা করছে মন্ত্রিপরিষদ বিভাগ বাংলাদেশ সরকার ও মুক্তিযুদ্ধ জাদুঘর।

Leave A Reply

Your email address will not be published.