Ultimate magazine theme for WordPress.

‘এরশাদ শতভাগ ভালো আছেন, সুস্থ আছেন’

0

ষ্টাফ রিপোর্টার/- জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ শতভাগ ভালো আছেন, সুস্থ আছেন বলে জানিয়েছেন জাতীয় পার্টির নতুন মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।

মঙ্গলবার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে সম্মিলিত জাতীয় জোটের নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মসিউর রহমান রাঙ্গা বলেন, পার্টির চেয়ারম্যান সুস্থ আছেন। সকালে তিনি পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের, ছেলে সাদসহ পরিবারের সদস্যদের সাথে কথা বলেছেন। আমি নিজেই কথা বলেছি।

সমবায় প্রতিমন্ত্রী বলেন, শারীরিক চেকআপের জন্য পার্টির চেয়ারম্যানের সিঙ্গাপুরে যাওয়ার প্রয়োজন আছে। কিন্তু দলের স্বার্থেই ১০ ডিসেম্বর আগে সিঙ্গাপুর যাচ্ছেন না তিনি।

এ বি এম রুহুল আমিন হাওলাদারের পদত্যাগ প্রসঙ্গে নতুন মহাসচিব বলেন, শারিরিক অসুস্থতার জন্য এ বি এম রুহুল আমিন হাওলাদার নিজেই পার্টির চেয়ারম্যানের কাছে পদত্যাগ করেছেন। তিনি এখনো আমাদের পার্টির প্রেসিডিয়াম সদস্য। মনোনয়ন নিয়ে ঝামেলা হওয়ায় তার মন কিছুটা খারাপ।

প্রাক্তন মহাসচিবসহ সবার সহযোগিতায় জাতীয় পার্টিকে শক্তিশালী করার কথা জানান মসিউর রহমান রাঙ্গা।

মনোনয়ন বাণিজ্যে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে কি না? জানতে চাইলে জাপার নতুন মহাসচিব বলেন, দু-একদিনের মধ্যে একটি কমিটি করে দেওয়া হবে। সেই কমিটি এ বিষয়ে তদন্ত করবে। যারা টাকা-পয়সা দিয়ে হয়রানির শিকার হয়েছেন, তারা যদি অভিযোগ দেন, তদন্ত হবে। তদন্ত শেষে প্রমাণ হলে জড়িতদের বিরুদ্ধে দলের গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, প্রাক্তন মহাসচিবের বিরুদ্ধে অভিযোগ থাকলে সেটাও তদন্ত হবে। কারণ, এসব অভিযোগের সত্যতা-অসত্যতা নিয়ে নানা বক্তব্য রয়েছে। তদন্ত কমিটি খতিয়ে দেখবে এবং প্রেসিডিয়াম সভায় আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি আরো বলেন, সারা দেশে যারা মনোনয়ন জমা দিয়েছেন, তারা নিজেরাও জানেন না যে, তারা মহাজোটে মনোনয়ন পাচ্ছেন কি না। আমি নিজেই জানি না মনোনয়ন পাব কি না। তাহলে কী করণে নির্বাচনের জন্য অহেতুক টাকা-পয়সা খরচ করে তাদের মাঠে নামিয়ে ক্ষতি করা হলো? আমরা চাই, মহাজোট থেকে আসন চূড়ান্ত করব। তারপর আসনের বিষয়টি একসঙ্গে ঘোষণা দেব, যাতে আসন নিয়ে বিভ্রান্তি না থাকে। সেটা যদি ১০টি হয় ১০টি, ১০০টি হলে ১০০টি।

মসিউর রহমান রাঙ্গা বলেন, মহাজোটের চূড়ান্ত প্রার্থীতালিকা সংবাদ সম্মেলন করে জানিয়ে দেওয়া হবে। তবে দলীয় সিদ্ধান্তের বাইরে কেউ নির্বাচন করলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

মহাজোটের সঙ্গে জাতীয় পার্টি নির্বাচন করবে জানিয়ে মসিউর রহমান রাঙ্গা বলেন, ৯ ডিসেস্বরের মধ্যেই মহাজোটের প্রার্থীতালিকা চূড়ান্ত করা হবে। যারা নির্বাচনে জিততে পারবে এবং মাঠপর্যায়ে গ্রহণযোগ্যতা আছে তাদেরই মনোনয়ন দেওয়া হবে।

তিনি বলেন, মহাজোটের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমেই চূড়ান্ত হবে মহাজোটের প্রার্থীতালিকা। তবে জাতীয় পার্টি ৫৪ থেকে ৫৫টি আসন প্রত্যাশা করছে, যেখানে জাতীয় পার্টি জিতে আসতে পারবে।

এ সময় উপস্থিত ছিলেন- দলের প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, এস এম ফয়সল চিশতী, মো. হাফিজ উদ্দিন, মীর আব্দুস সবুর আসুদ, এ টি ইউ তাজ রহমান, শফিকুল ইসলাম সেন্টু, সম্মিলিত জাতীয় জোটের শরিক দল বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব এম এ মতিন, জাতীয় ইসলামী মহাজোটের চেয়ারম্যান আবু নাসের ওয়াহেদ ফারুক, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা জালাল আহমেদ, বিএনএর চেয়ারম্যান সেকেন্দার আলী মনি, ইসলামী ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক ইসলাম উদ্দিন দুলাল, মাইনুদ্দিন মোল্লা, জাতীয় পার্টির দিদার বখত, মো. নোমান, সোমনাথ দে, জিয়াউল হক মৃধা, শওকত চৌধুরী, অধ্যক্ষ নুরুল ইসলাম মিলন, নুরুল ইসলাম ওমর, আমির হোসেন ভূঁইয়া, শওকত চৌধুরী, মো. শাহজাদা, মো. হেলাল উদ্দিন, মো. বেলাল হোসেন, এম এ রাজ্জাক খান, কাজী আবুল খায়ের প্রমুখ।

জাপার মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বিকেলে দলের কাকরাইল কার্যালয়ে আসলে নেতাকর্মীরা তাকে ফুলের তোড়া দিয়ে তাকে স্বাগত জানান। দায়িত্ব নেওয়ার পর দ্বিতীয় দিন তিনি কেন্দ্রীয় কার্যালয়ে আসেন এবং মহাসচিবের দপ্তরে বসেন।

পরে তিনি ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্বে মতবিনিময় সভায় জাপার মহাসচিব মশিউর রহমান রাঙ্গা নেতাকর্মীদের সহযোগিতা কামনা করেন। দলকে ঢাকায় শক্তিশালী করতে আত্মনিয়োগ করার আহ্বান জানান।

মহানগর দক্ষিণের সেক্রেটারি জহিরুল আলম রুবেলের পরিচালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মহানগর উত্তর সভাপতি এস এম ফয়সল চিশতী, সেক্রেটারি শফিকুল ইসলাম সেন্টু, মীর আব্দুস সবুর আসুদ, ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন রাজু, জহিরুল ইসলাম জহির, আরিফ খান, সরদার শাজাহান, গোলাম মোহাম্মদ রাজু, আমির উদ্দিন আহমেদ ডালুসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

Leave A Reply

Your email address will not be published.