Ultimate magazine theme for WordPress.

১৬ ডিসেম্বর চালু হচ্ছে টেলিটকের ফোরজি সেবা

0

ষ্টাফ রিপোর্টার /- বাংলাদেশে চতুর্থ প্রজন্মের ইন্টারনেট সেবা (ফোরজি) চালুর প্রায় ১০ মাস পর এ সেবা চালু করতে যাচ্ছে রাষ্ট্রীয় মোবাইল ফোন সেবাদাতা প্রতিষ্ঠান টেলিটক। বিজয়ের মাস ডিসেম্বরে এ সেবা উপভোগ করতে পারবেন গ্রাহকরা।

সোমবার টেলিটকের প্রকল্প পরিচালক রেজাউল কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

রেজাউল কবির বলেন, আমরা বিজয়ের মাসে ঢাকা ও চট্টগ্রামে বাণিজ্যিকভাবে ফোরজি সেবা চালুর উদ্যোগ নিয়েছি। সে পরিকল্পনা নিয়েই এগিয়ে যাচ্ছি। ১৬ ডিসেম্বর বা বিজয় দিবসেই এটি চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। কিছু আনুষাঙ্গিক বিষয় সমাধানের পর শিগগির এ বিষয়ে ঘোষণা আসবে।

তিনি আরো বলেন, দেশব্যাপী এই সেবা পুরোপুরি চালু করতে আগামী বছরের জুন মাস পর্যন্ত সময় লাগবে। তখন টেলিটকের সারা দেশের গ্রাহকরা ফোরজি সেবার আওতায় আসবেন।

জানা গেছে, ইতোমধ্যে রাজধানীর ধানমন্ডি, গুলশান, বনানী, খিলক্ষেতসহ প্রায় ২০টি পয়েন্টে পরীক্ষামূলক ফোরজি প্রযুক্তি চালু করা হয়েছে। গত ফেব্রুয়ারি মাসে লাইসেন্স পেয়ে ফোরজি প্রযুক্তি চালু করে গ্রামীণফোন, রবি ও বাংলালিংক। যদিও থ্রিজির সময় সব অপারেটরকে একই দিনে লাইসেন্স দেওয়া হয়। তবে টেলিটক বাদে অন্য অপারেটরগুলো এক বছর পর থ্রিজি সেবা চালু করার অনুমতি পায়।

প্রসঙ্গত, থ্রিজি সেবায় টেলিটক এগিয়ে থাকলেও আধুনিক প্রযুক্তি সেবা ফোরজি থেকে পিছিয়ে। এর আগেও ফোরজি চালু করতে কয়েক দফা সময় নিলেও তা চালু করতে ব্যর্থ হয় প্রতিষ্ঠানটি।

Leave A Reply

Your email address will not be published.