Ultimate magazine theme for WordPress.

হারুন অর রশীদকে নারায়ণগঞ্জের এসপি পদে বদলি

0

ষ্টাফ রিপোর্টার/- ঢাকা মেট্রোপলিটন পুলিশের আলোচিত উপ কমিশনার (ডিসি) মোহাম্মদ হারুন অর রশীদকে নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) পদে বদলি করা হয়েছে ।

রোববার সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে এই দায়িত্ব দেয়া হয়।

পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো এ সংক্রান্ত একটি বদলি আদেশে রোববার অনাপত্তিপত্র দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। অনাপত্তিপত্র পেয়েই প্রজ্ঞাপনটি জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বরিশাল রেঞ্জের ডিআইজি কার্যালয়ের অতিরিক্ত ডিআইজি মো. আজাদ মিয়াকে গাজীপুর মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ে এবং নারায়ণগঞ্জের প্রত্যাহারকৃত এসপি মো. আনিসুর রহমানকে পুলিশ অধিদপ্তরে সহকারী মহাপরিদর্শক (এআইজি) পদে বদলি করা হয়েছে।

হারুন অর রশীদ সর্বশেষ গাজীপুর জেলার নতুন এসপি ছিলেন। সেখান থেকে তাকে ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) সংযুক্ত করা হয়।

এর আগে ২৭ নভেম্বর নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমানকে প্রত্যাহার করে ইসি। তার বিরুদ্ধে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট আপত্তি জানিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ করেছিল। অভিযোগপত্রে উল্লেখ করা হয়, নারায়ণগঞ্জের এসপি আনিসুর রহমান বর্তমান সংসদের একজন সংসদ সদস্যের স্বামী হওয়ায় এখানে তার দ্বারা নির্বাচন প্রভাবিত হতে পারে। নির্বাচন কমিশন তাৎক্ষণিকভাবে তাদের এই দাবির ব্যাপারে সাড়া দেয়। তাকে প্রত্যাহার করে প্রথমে পুলিশ হেড কোয়ার্টারে নেওয়া হয়। এরপর আজ তাকে এআইজি পদে পদায়ন করা হয়েছে।

এদিকে, নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, হারুনকে নারায়ণগঞ্জের এসপি পদে বদলির ক্ষেত্রে কমিশনার মাহবুব তালুকদার নোট অব ডিসেন্ট দেন। তিনি তার আপত্তিপত্রে লিখেছিলেন, হারুন অর রশীদ গাজীপুরের এসপি পদে থাকার সময় নানা ঘটনায় বিতর্কিত ছিলেন। তাকে নারায়ণগঞ্জে বদলি করা হলে নির্বাচনের সময় এর প্রভাব পড়ার আশঙ্কা রয়েছে। তাই তাকে নির্বাচনের পর বদলি করাই ভালো।

উল্লেখ্য, তফসিল গ্রহণের পর জনপ্রশাসনে বদলির ক্ষেত্রে নির্বাচন কমিশন থেকে অনুমতি নেওয়ার বিধান রয়েছে। সে অনুযায়ী সরকার মোহাম্মদ হারুন অর রশীদসহ তিন কর্মকর্তাকে বদলি ও পদায়নের জন্য ইসির কাছে এই অনুমতি গ্রহণ করে।

Leave A Reply

Your email address will not be published.