Ultimate magazine theme for WordPress.

বরিশালে চিত্রনায়ক সোহেল রানাসহ ৩৭ মনোনয়নপত্র বাদ

0

বরিশাল থেকে প্রতিনিধি/- বরিশালে বাতিল হয়েছে জাপা মহাসচিব, চিত্রনায়ক সোহেল রানাসহ ৩৭ মনোনয়নপত্র। বিভাগের ৬ জেলা প্রশাসনের কার্যালয়ে পৃথক যাচাই-বাছাই শেষে রোববার জেলা রিটার্নিং অফিসাররা এ ঘোষণা দেন।

পটুয়াখালী-১ আসনে ঋণখেলাপি হওয়ায় বাতিল হয়েছে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র। অন্যদিকে হলফনামায় স্বাক্ষর না থাকায় বাতিল হয়েছে পটুয়াখালী-৩ আসনের বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মাওলা রনির মনোনয়নপত্র। এ জেলার ৩টি সংসদীয় আসনে মোট ১০ জনের মনোনয়পত্র বাতিল হয়েছে।

বরিশাল-২ আসনে চিত্রনায়ক ও জাপার মনোনিত প্রার্থী মাসুদ পারভেজ সোহেল রানাসহ ৬ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এ জেলার আরো ৩টি সংসদীয় আসনের ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

এছাড়া কাগজপত্রে বিভিন্ন ত্রুটি থাকায় বরগুনা-১ ও ২ আসনে ৩ জন, ঝালকাঠী-১ ও ২ আসনে ৭ জন, পিরোজপুর-১ ও ৩ আসনে ৫ জন এবং ভোলা-১, ২ ও ৪ আসনে ৩ জনের মনোনয়পত্র বাতিল হয়েছে।

পটুয়াখালী জেলা রিটার্নিং অফিসার মো. মতিউল ইসলাম চৌধুরী রোববার জানান, পটুয়াখালী-১ আসনে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা আগামী তিনদিনের মধ্যে নির্বাচন কমিশন বরাবর আপিল করতে পারবেন বলে তিনি জানিয়েছেন।

মনোনয়নপত্র বাছাইয়ে পটুয়াখালী-১ (সদর-মির্জাগঞ্জ-দুমকি) আসনে ১২ জনের মধ্যে ৫ জন, পটুয়াখালী-২ (বাউফল) আসন থেকে ১০ জনের মধ্যে ৩ জনের এবং পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে ৭ জনের মধ্যে ২ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

বরিশাল জেলার ৬টি নির্বাচনী আসনের ৫২জন প্রার্থীর মধ্যে ৯ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। বৈধ হয়েছে ৪৩ জনের মনোনয়নপত্র।

বরিশাল জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বলেন, ‘৪ হাজার ১শ’ ৪৭ টাকার বিদ্যুৎ বিল বকেয়া থাকায় বরিশাল-২ আসনে জাতীয় পার্টির প্রার্থী চিত্রনায়ক মাসুদ পারভেজ সোহেল রানা, একজন সমর্থন ভোটার মৃত হওয়ায় স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগ বিদ্রোহী) শিল্পপতি ক্যাপ্টেন এম মোয়াজ্জেম হোসেনের, একই কারণে স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগ বিদ্রোহী) সৈয়দা রুবিনা আক্তার মীরার, সমর্থক ভোটারের তথ্য ভুল থাকায় স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগ বিদ্রোহী) শের-ই বাংলার নাতি এ কে ফাইয়াজুল হকের, সমর্থক ভোটার ভূয়া হওয়ায় স্বতন্ত্র প্রার্থী (জাসদ-ইনু) মো. আনিসুজ্জামান এবং প্রয়োজনীয় সংখ্যক সমর্থক ভোটারের নাম ও সাক্ষর না থাকায় স্বতন্ত্র প্রার্থী শাহ আলম মিয়ার মনোনয়নপত্র বাতিল হয়।

এছাড়া বরিশাল-১ আসনে জাকের পার্টির প্রার্থী মো. বাদশা মিয়া, বরিশাল-৩ আসনে ঐক্য ন্যাপের মো. নুরুল ইসলাম মাস্টার ও বরিশাল-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার ওচমান হোসেন মনিরের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

বরগুনার দুটি সংসদীয় আসনে ৩ জনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং অফিসার বরগুনার জেলা প্রশাসক কবির মাহমুদ। তারা হলেন, বরগুনা-১ আসনের বিএনপির প্রার্থী মো. মতিউর রহমান তালুকদার, বরগুনা-২ আসনের প্রগতিশীল গণতান্ত্রিক দলের প্রার্থী মো. সালাহ উদ্দিন ও এনপিপির প্রার্থী মো. মিজানুর রহমান।

ঝালকাঠি জেলার ২টি সংসদীয় আসনে মোট ২১ জন প্রার্থীর মধ্যে ৭জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. হামিদুল হক জানান, ঝালকাঠী-১ আসনে স্বতন্ত্র ৬ জনেরই ১ পার্সেন্ট সমর্থক তালিকায় হেরফের থাকায় তাদের প্রার্থীতা বাতিল হয়েছে। তারা হলেন, মনিরুজ্জামান মনির (আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক), মো. শাহ জালাল শামীম, ইয়াছমিন আক্তার পপি (যুব মহিলালীগের কেন্দ্রীয় সহ-সভাপতি), মাওলানা দেলোয়ার হোসেন (স্বতন্ত্র), নূরুল ইসলাম মূকুল মৃধা (স্বতন্ত্র, রাজাপুর উপজেলা আ’লীগ নেতা)। ঝালকাঠি-২ আসনে বাতিল হওয়া একমাত্র প্রার্থী গণফোরামের জাহান শাহ কবির পারভেজ।

অন্যদিকে ভোলা-১, ২ ও ৪ আসনে ২৪ জনের মধ্যে ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। তারা হলেন ভোলা-১ আসনে বিএনপির গোলাম নবী আলমগীর, ভোলা-২ আসনে স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন কবির সেলিম ও ভোলা-৪ আসনে জাতীয় পার্টির প্রার্থী এম এ মান্নান। জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া স্বাক্ষরে অমিল থাকাসহ বিভিন্ন কারণে পিরোজপুরে পাঁচজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন জানান, পিরোজপুর-১ আসন থেকে ১১ জন প্রার্থীর মধ্যে দুই জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। বাতিলকৃতরা হলেন- পিরোজপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মো. গোলাম হায়দার ও বিএনএফ’র মনিমোহন বিশ্বাস, পিরোজপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. এম নজরুল ইসলাম, মো. আবু তারেক ও সুধীর রঞ্জন বিশ্বাস।

Leave A Reply

Your email address will not be published.