Ultimate magazine theme for WordPress.

বেতনের সঙ্গে ৫ শতাংশ ইনক্রিমেন্ট মাদরাসা শিক্ষকদের

0

সচিবালয় প্রতিবেদক /- এমপিওভুক্ত মাদরাসার শিক্ষক-কর্মচারীদের নভেম্বর মাসের বেতনের সঙ্গে ৫ শতাংশ বার্ষিক প্রবৃদ্ধি যুক্ত করে দেওয়া হবে।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের কর্মকর্তারা বলছেন, আদেশ জারি (জিও) ও হিসাব সংক্রান্ত ব্যাপারে মাদরাসা শিক্ষকদের নভেম্বর মাসের অনুদানের চেক ব্যাংকে পাঠাতে কিছুটা বিলম্ব হতে পারে।

জানা গেছে, অর্থ মন্ত্রণালয় থেকে প্রবৃদ্ধি সংক্রান্ত নির্দেশনা দিয়ে চিঠি বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে পাঠানো হয়েছে। সেখান থেকে অবহিতকরণের উদ্দেশ্যে চিঠিটি মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে গেছে।

শিক্ষা মন্ত্রণালয় এবং মাদরাসা শিক্ষা অধিদপ্তরের একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে, সরকারি আদেশ (জিও) জারি হলে মাদরাসা শিক্ষক-কর্মচারীরা নভেম্বর মাসের বেতনের সাথে জুলাই থেকে ৫ শতাংশ প্রবৃদ্ধির টাকা পাবেন। এই বার্ষিক প্রবৃদ্ধি ২০১৮ সালের ১ জুলাই থেকে কার্যকর হবে। আর এ টাকা দেওয়া হবে ‘বেসরকারি মাদরাসাসমূহের জন্য মঞ্জুরি’ খাতে বরাদ্দকৃত টাকা থেকে।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে দেওয়া এক চিঠিতে ২০১৮ খ্রিস্টাব্দের ১ জুলাই থেকে বার্ষিক ৫ শতাংশ প্রবৃদ্ধি ও আগামী বৈশাখ থেকে বৈশাখী ভাতা দেওয়ার আদেশ দেওয়া হয়।

Leave A Reply

Your email address will not be published.