Ultimate magazine theme for WordPress.

শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে গাজীপুরে মহাসড়ক অবরোধ

0

গাজীপুর থেকে প্রতিনিধি/- শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে গাজীপুরে সিএ নিটওয়ের কারখানার শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন।

বৃহস্পতিবার সকালে গাজীপুর সদরের ভবানীপুর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন শ্রমিকরা। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ, টিয়ারসেল, রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিলে প্রায় দুই ঘণ্টা পর যানবাহন চলাচল শুরু হয়।

জানা গেছে, শ্রমিক ছাটায়ের প্রতিবাদে তারা সকাল পৌনে ৯টার দিকে ওই কারখানার সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এতে ওই মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে।খবর পেয়ে গাজীপুর শিল্প পুলিশ, জয়দেবপুর থানা পুলিশ ও মাওনা হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এক পর্যায়ে মহাসড়ক থেকে শ্রমিকদের সরিয়ে দিতে গেলে শ্রমিকদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশ লাঠি চার্জ, কয়েক রাউন্ড টিয়ার সেল ও রাবার বুলেট ছুড়ে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিলে দুপুর পৌনে ১২টার দিকে যানবাহন চলাচল শুরু হয়।  এ ঘটনায় পুলিশের এক কনস্টেবলসহ কয়েকজন শ্রমিক আহত হন।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান সাংবাদিকদের জানান, শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এখন যান চলাচল স্বাভাবিক আছে।

Leave A Reply

Your email address will not be published.