Ultimate magazine theme for WordPress.

ভিকারুননিসার প্রথম শ্রেণিতে ভর্তির লটারিতে মনোনীত ৩৩০

0

ষ্টাফ রিপোর্টার/- ভিকারুননিসা নূন স্কুলের মূল প্রভাতী শাখায় প্রথম শ্রেণিতে ভর্তির লটারির আয়োজন করা হয়েছে। এতে মোট ৩৩০ জন লটারির মাধ্যমে ভর্তির জন্য মনোনীত হয়েছে।

এর মধ্যে সাধারণ কোটায় ১৩৯ জন, এরিয়া কোটায় ১৩২ জন, বোনের কোটায় ৩৩ জন ও মুক্তিযোদ্ধা কোটায় ১৭ জনকে লটারির মাধ্যমে নির্বাচন করা হয়েছে। এ ছাড়া শিক্ষা মন্ত্রণালয় কোটায় সাতজন, প্রতিবন্ধী কোটায় একজন এবং প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীর সন্তান কোটায় একজনকে সরাসরি ভর্তির জন্য নির্বাচন করা হয়েছে।

মূল প্রভাতী শাখার বাংলা ভার্সনে ভর্তির জন্য তিন হাজার ২২০টি আবেদন জমা হলেও তার মধ্যে দুই হাজার ৬৫২টি আবেদন গণ্য বলে বিবেচিত হয়। সেগুলোর মধ্যে সাধারণ কোটায় ১ হাজার ৭২০টি, এরিয়া কোটায় ৬৩২টি, বোনের কোটায় ১৩৯টি, মুক্তিযোদ্ধা কোটায় ১৫৩টি, শিক্ষা মন্ত্রণালয় কোটায় ৭টি, প্রতিবন্ধী কোটায় একটি ও প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারীর সন্তান কোটায় একটি আবেদনের মধ্যে লটারি আয়োজন করা হয়।

১০ জনকে লটারির মধ্যেমে অপেক্ষমান রাখা হয়েছে। নির্বাচিত প্রার্থীদের মধ্যে কেউ ভর্তি না হলে অপেক্ষমান তালিকায় থাকা শিশুরা ভর্তির সুযোগ পাবে। লটারির সময় শিক্ষা প্রতিষ্ঠানটির অধ্যক্ষ নাজনীন ফেরদৌসসহ শিক্ষক ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ২০১৯ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণিতে ভর্তিতে লটারি শুরু হয় আজ শনিবার। প্রতিষ্ঠানটির চারটি ব্রাঞ্চে চার দিনব্যাপী চলবে প্রথম শ্রেণিতে ভর্তির এ লটারি কার্যক্রম।

Leave A Reply

Your email address will not be published.