‘কৌশলগত কারণে প্রার্থীতালিকা প্রকাশ করা হচ্ছে না’

0

ষ্টাফ রিপোর্টার/- একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে লড়াইয়ের জন্য মনোনয়ন দিয়ে ২৩১ জনকে চিঠি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে কৌশলগত কারণে প্রার্থীতালিকা প্রকাশ করা হচ্ছে না বলে জানিয়েছেন তিনি।

সোমবার রাজধানীর ধানমন্ডিতে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, আমরা মনোনয়নের তালিকা করেছি, কিন্ত কৌশলগত কারণে এই মুহূর্তে প্রার্থীতালিকা প্রকাশ করছি না। নির্বাচন কমিশনের প্রার্থিতা বাছাইয়ের পর আওয়ামী লীগ ও মহাজোটের তালিকা প্রকাশ করা হবে। আমরা ২৩১ জনকে চিঠি দিয়েছি। জোট-মহাজোটের শরিক দলগুলোর জন্য ৬৫-৭০টি আসন রেখেছি। শেষ মুহূর্ত পর্যন্ত (প্রার্থিতা বাছাই) বোঝাপড়া করে আমরা প্রার্থীতালিকা প্রকাশ করব।

যেসব আসনে দুজনকে মনোনয়ন দেওয়া হয়েছে, সেসব জায়গায় মাঠ জরিপ করে জনপ্রিয় ব্যক্তিকে মনোনয়ন দেওয়া হবে বলে জানান ওবায়দুল কাদের।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) পরিবর্তনের বিষয়ে ড. কামাল হোসেনের দাবির সমালোচনা করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, নির্বাচনের এক মাস আছে। এই সময়ে যারা সিইসি বদল চায়, তারা ভোটে যাবে কি না, সন্দেহ আছে। তারা ভোটে যাবে, এই কথা বিশ্বাস করতে আমার কষ্ট হয়।

বিদ্রোহীদের বিষয়ে তিনি বলেন, বিদ্রোহ মানেই বহিষ্কার। আজীবনের জন্য বহিষ্কার করে দেওয়া হবে। যতই জনপ্রিয় হোক, দলীয় সিদ্ধান্তের বাইরে গেলে বহিষ্কার।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.