Ultimate magazine theme for WordPress.

আ.লীগ ছেড়ে বিএনপিতে এসেই মনোনয়ন পেলেন রনি

0

ষ্টাফ রিপোর্টার/- আওয়ামী লীগের প্রাক্তন নেতা ও পটুয়াখালী থেকে নির্বাচিত প্রাক্তন সংসদ সদস্য গোলাম মাওলা রনি আনুষ্ঠানিকভাবে বিএনপিতে যোগ দিয়েছেন।

বিএনপিতে যোগ দিয়েই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলটির মনোনয়নও পেয়েছেন তিনি। ধানের শীষ প্রতীক নিয়ে তিনি লড়বেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার ভাগ্নে এস এম শাহজাদা সাজুর সঙ্গে, যিনি বিএনপির প্রধান প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী।

সোমবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গিয়ে বিএনপিতে যোগ দেন গোলাম মাওলা রনি। এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত ছিলেন।

‘সজ্ঞানে ও সুস্থ শরীরে চিন্তাভাবনা করে’ বিএনপিতে যোগ দিয়েছেন জানিয়ে, গোলাম মাওলা রনি বলেন, ‘আমার বোধ, বুদ্ধি, বিশ্বাস, শক্তি এবং সামর্থ্য দিয়ে সর্বোচ্চ এই দলের জন্য কাজ করব। এই দলের মাধ্যমে যারা বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কর্মী এবং সমর্থক আছেন, তাদের সেবা করব। তার মাধ্যমে সারা দেশের মানুষের সেবা করার জন্য আমি এখানে এসেছি।’

তিনি বলেন, আমার জন্য জন্য বাঙালি জাতীয়তাবাদ ত্যাগ করে বাংলাদেশি জাতীয়তাবাদে আসা শুধু সাধারণ ঘটনা নয়। এর সঙ্গে শুধু মনোনয়ন জড়িত নয়, আরো অনেক কিছু জড়িত।

‘আমরা যারা রাজনীতি করি সকলের মন-মস্তিষ্কে নির্বাচন, মনোনয়ন পাওয়া এবং এমপি হওয়ার স্বপ্ন থাকে। আমি যদি বলি, এই স্বপ্ন আমার নেই এবং এই স্বপ্ন ছাড়া এখানে এসেছি, তা হলে এটি ডাহা মিথ্যা কথা। আবার এই স্বপ্নের জন্য এখানে এসেছি তা ভঙ্গ হলে এখানে থাকব না, এটাও ঠিক না। আমি এখানে মৃত্যু পর্যন্ত থাকব’, বলেন গোলাম মাওলা রনি।

গোলাম মাওলা রনি বিএনপিতে যোগদান করায় তাকে স্বাগত জানিয়ে  মির্জা ফখরুল বলেন, ‘আমাদের হৃদয় স্পন্দিত হয়েছে। জনগণের প্রিয় মানুষ, গণতন্ত্রের সংগ্রামের পেছনে জিয়াউর রহমান ও খালেদা জিয়ার আদর্শে বিশ্বাসী হয়ে তিনি (রনি) আজ গণমানুষের সঙ্গে যোগ দিয়েছেন। আমি তাকে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষ থেকে স্বাগত জানাচ্ছি।’

গোলাম মাওলা রনিকে পটুয়াখালী-৩ আসনে মনোনয়ন দিয়েছে বিএনপি। দলে যোগ দেওয়ার পর তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হন। পরে তিনি দল থেকে বহিষ্কৃত হন। ২০১৪ সালের নির্বাচনে মনোনয়ন দেওয়া হয়নি তাকে। এবার তার আসন পটুয়াখালী-৩ থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার ভাগ্নে এস এম শাহজাদা সাজু।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.