Ultimate magazine theme for WordPress.

রংপুরে র‌্যাবের অভিযানে ২ জঙ্গি গ্রেপ্তার

0

রংপুর থেকে সংবাদদাতা/- রংপুর র‌্যাবের অভিযানে নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবির দুই শীর্ষ জঙ্গি গ্রেপ্তার হয়েছে। দিনাজপুর ও লালমনিরহাটে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এসয় তাদের কাছ থেকে বেশকিছু উগ্রবাদী বই ও ভিডিও ক্লিপ উদ্ধার করা হয়।


রংপুর র‌্যাব-১৩ এর সহকারি পরিচালক এএসপি মো. আহসান হাবিব এক বিজ্ঞপ্তিতে জানান, র‌্যাব-১৩  এর জঙ্গি সেলের একটি বিশেষ দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দিনাজপুর সদরের সিকদারহাট এলাকায় অভিযান চালিয়ে শীর্ষ জেএমবি নেতা মৃত মকবুল হোসেনের পুত্র আব্দুর রশিদকে (৪৮) গ্রেপ্তার করে। এসময় তার কাছ থেকে মোবাইলে সংরক্ষিত জঙ্গি সংগঠনের বিভিন্ন ম্যাগাজিন ও জঙ্গিবাদী ভিডিও ক্লিপ উদ্ধার করা হয়।

আব্দুর রশিদ এর আগে জঙ্গি সংক্রান্ত মামলায় ৭ বছর কারাগারে ছিলেন। মুক্তি পেয়ে  পুনরায় একই সংগঠনের সাথে সক্রিয়ভাবে কার্যক্রম চালাচ্ছিলেন।

অপরদিকে র‌্যাব-১৩ এর জঙ্গি সেলের অপর একটি দল বৃহস্পতিবার বিকেলে লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার চৌরঙ্গী মোড়স্থ  বাজারের রুমন স্টোরে অভিযান চালিয়ে সক্রিয় জেএমবি সদস্য রসুলগঞ্জ এলাকার  মৃত নুরুল হকের পুত্র মো. মাহমুদ হাসান রুমানকে (৩২) গ্রেপ্তার করে।

র‌্যাবের এএসপি আহসান হাবিব জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জঙ্গি কার্যক্রমে  তরুণদের উদ্বুদ্ধ, সদস্য সংগ্রহ, সংগঠনের জন্য চাঁদা সংগ্রহ এবং অস্ত্রশস্ত্র সংগ্রহ কার্যক্রমে জড়িত থাকার কথা স্বীকার করেছে। গ্রেপ্তারকৃতদের রংপুর বিভাগের বিভিন্ন এলাকায় নাশকতার পরিকল্পনা ছিল।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.