ইংল্যান্ডের প্রথম দিন বেয়ারস্টোর সেঞ্চুরিতে

0

ক্রীড়া ডেস্ক /- ইনজুরি থেকে সেরে উঠেছেন আগেই। কিন্তু দ্বিতীয় টেস্টে সুযোগ পাননি তিনি। ‍তৃতীয় টেস্টে দলে নেওয়া হল জনি বেয়ারস্টোকে। অবশ্য উইকেটরক্ষক হিসেবে নয়, একজন অতিরিক্ত ব্যাটসম্যান হিসেবে।

এর আগে ইংল্যান্ডের হয়ে ছয়ে ব্যাটিং করেছেন তিনি। শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় টেস্টে তাকে নামানো হল তিনে! নেমে করলেন সেঞ্চুরি। সবশেষ ছয় ইনিংসে উইরেকটরক্ষক এই ব্যাটসম্যানের মোট রান ছিল ৩৯। তার মধ্যে ডাক মেরেছিলেন তিন বার! অবশেষে পেলেন সেঞ্চুরির দেখা। তার অনবদ্য ১১০ রানের ইনিংসে ভর করে ইংল্যান্ড প্রথম দিন শেষ করেছে ৭ উইকেটে ৩১২ রান তুলে। ক্রিজে আছেন মঈন আলী (২৩) ও আদিল রাশিদ (১৩)। তারা দুজন দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন।

টস জিতে ব্যাট করতে নেমে ২২ রানেই প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। মাঠে নামেন বেয়ারস্টো। ৩৬ রানে কিয়েটন জেনিংস আউট হলে উদ্বোধনী জুটি সাজঘরে ফিরে। এরপর বেয়ারস্টো অধিনায়ক জো রুটের সঙ্গে তৃতীয় উইকেটে ১০০, চতুর্থ উইকেটে বেন স্টোকসের সঙ্গে ৯৯ রানের জুটি গড়েন। এ যাত্রায় তুলে নেন টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি। তার ১১০, বেন স্টোকসের ৫৭ ও জো রুটের ৪৬ রানে ভর করে ৮৮.১ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩১২ রান সংগ্রহ করেছে ইংলিশরা।

বল হাতে শ্রীলঙ্কার লাকসান সান্দাকান ৪টি ও মালিন্দা পুষ্পকুমারা ২টি উইকেট নিয়েছেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.