LastNews24
Online News Paper In Bangladesh

৫০ হাজারের নিচে নামল স্বাস্থ্যসেবা হটলাইনের কল

0

ষ্টাফ রিপোর্টার/- রোববার (২ আগস্ট) দুপুরে নিয়মিত বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, করোনা সংক্রমণের পর স্বাস্থ্য অধিদফতরের চালু করা হটলাইনে প্রতিনিয়ত কমছে চিকিৎসাসেবা চেয়ে ফোনগ্রহণের সংখ্যা। এবার একদিনে সেটা ৫০ হাজারের নিচে চলে এসেছে।

তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় হটলাইনে ফোনকল গ্রহণ করা হয়েছে ৪৯ হাজার ৮৪০টি। এর মধ্যে স্বাস্থ্য বাতায়নে গ্রহণ করা হয়েছে সাত হাজার ৪৩২টি, ৩৩৩ হটলাইনে গ্রহণ করা হয়েছে ৪২ হাজার ১৩৩টি এবং আইইডিসিআরের হটলাইনে গ্রহণ করা হয়েছে ২৭৮টি কল।’

গত ২৪ ঘণ্টায় টেলিমেডিসিন সেবা গ্রহণ করেছেন ৪৩২ জন এবং এ পর্যন্ত করোনা স্বাস্থ্যসেবা গ্রহণ করেছেন এক লাখ ৫৪ হাজার ১৯৯ জন বলেও জানান নাসিমা সুলতানা।

করোনা সংক্রমণের পর দেশের চিকিৎসাব্যবস্থা ধসে পড়ে। ফলে করোনার পাশাপাশি অন্য রোগীরাও চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হয়ে পড়ে। স্বাস্থ্য অধিদফতর করোনার চিকিৎসার জন্য যেসব হটলাইন নম্বর চালু করে, সেসব নম্বরে করোনার পাশাপাশি অন্যান্য রোগীরাও ফোন করতে থাকে চিকিৎসা চেয়ে।

এ অবস্থায় করোনা শুরুর অল্প কয়েক দিনের মধ্যে এসব হটলাইন নম্বরে ফোনকল প্রতিদিন এক লাখের উপরে চলে যায়। এরপর তা বাড়তে বাড়তে দুই লাখের উপরে চলে যায় প্রতিদিন ফোনকল। সাম্প্রতিক সময়ে ফোনকল চেয়ে এসব নম্বরে কল সংখ্যা কমতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় তা ৫০ হাজারের নিচে নেমে এসেছে।একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ৮৬৬ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৪০ হাজার ৭৪৬ জনে। মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৮৯ হাজার ২৯৫ জনে।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু হয়েছে আরও ২২ জনের। ভাইরাসটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা তিন হাজার ১৫৪ জন। মৃতদের মধ্যে পুরুষ ১৭ ও নারী পাঁচজন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy