LastNews24
Online News Paper In Bangladesh

৩ বিমানবন্দরের রানওয়ের উন্নয়নে ৫৬৭ কোটি টাকা অনুমোদন

0

ষ্টাফ রিপোর্টার/- বিমানের নিরাপদ উড্ডয়ন ও অবতরণ নিশ্চিত করতে ‘যশোর বিমানবন্দর, সৈয়দপুর বিমানবন্দর (নীলফামারী) ও শাহ মখদুম বিমানবন্দরের (রাজশাহী) রানওয়ে সারফেসে অ্যাসফল্ট কংক্রিট ওভারলেকরণ’ প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে।

মঙ্গলবার (২০ অক্টোবর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ অনুমোদন দেয়া হয়েছে।

প্রকল্পটি বাস্তবায়নে খরচ হবে ৫৬৬ কোটি ৭৬ লাখ ৯ হাজার টাকা। তার মধ্যে সরকার দেবে ৪৫৩ কোটি ৪০ লাখ ৮৭ হাজার এবং সংস্থার নিজস্ব অর্থায়ন (বেবিচক) থাকবে ১১৩ কোটি ৩৫ লাখ ২২ হাজার টাকা।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উদ্যোগে প্রকল্পটি বাস্তবায়ন করবে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। আগামী বছরের জানুয়ারি থেকে ২০২৩ সালের জুনের মধ্যে প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, যশোর বিমানবন্দর, সৈয়দপুর বিমানবন্দর ও শাহ মখদুম বিমানবন্দরের রানওয়েতে যথাক্রমে ২৮০ মিলোমিটার, ২১০ মিলোমিটার ও ২৭০ মিলোমিটার পুরুত্বে অ্যাসফল্ট কংক্রিট ওভারলে করা; বিমানবন্দর তিনটির এয়ারফিল্ড গ্রাউন্ড লাইটিং (এজিএল) সিস্টেমের আপগ্রেডেশন করা; রানওয়ে সাইড-স্ট্রিপসহ ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করা এবং প্রতিটি বিমানবন্দরের জন্য পর্যাপ্ত ধারণ ক্ষমতাসম্পন্ন একটি করে আধুনিক অগ্নিনির্বাপনী গাড়ি কেনা ইত্যাদি প্রকল্পটির প্রধান কার্যক্রম।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy