LastNews24
Online News Paper In Bangladesh

২০২০ সালে ‘পিতার ভাবনায় সোনার বাংলা’

0

ষ্টাফ রিপোর্টার/- বিষয়ভিত্তিক চিত্রাঙ্কন ও বঙ্গবন্ধুর ওপর বিশিষ্ট শিল্পীদের অঙ্কিত চিত্র ছবিমেলায় প্রদর্শিত হবে।ছবিমেলার প্রতিপাদ্য ঠিক করা হয়েছে- পিতার ভাবনায় সোনার বাংলা।২০২০ সালের জানুয়ারি থেকে মার্চের মধ্যে সুবিধাজনক সময়ে ঢাকায় এই প্রদর্শনী অনুষ্ঠিত হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষে (২০২০ সাল) দেশের সব শিল্পীকে নিয়ে বঙ্গবন্ধু ছবিমেলার আয়োজন করবে হাসুমণির পাঠশালা।

রোববার সন্ধ্যায় রাজধানীর ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বঙ্গবন্ধু ছবিমেলার আহ্বায়ক শিল্পী শাহাবুদ্দিন আহমেদ।

সংবাদ সম্মেলনের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এরপর শিল্পী শাহাবুদ্দিন আহমেদ রঙতুলির আঁচড়ে ক্যানভাসে বঙ্গবন্ধুকে ফুটিয়ে তোলেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, চিত্রশিল্পী অধ্যাপক জামালউদ্দিন আহমেদ, চিত্রশিল্পী মনিরুজ্জামান প্রমুখ।

শিল্পী শাহাবুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে ছড়িয়ে দিতে এই আয়োজন। আগামী প্রজন্ম ছবির মাধ্যমে বঙ্গবন্ধুকে চিনবে।

সংবাদ সম্মেলনে ছবিমেলার সদস্য সচিব মারুফা আক্তার পপি বলেন, ছবিমেলার বিষয়ে প্রস্তুতি ও প্রচারণার অংশ হিসেবে হাসুমণির পাঠশালা ঢাকাসহ সব বিভাগীয় শহরে নিজ নিজ বিভাগের শিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্পের আয়োজন করবে। এসব ক্যাম্পে আঁকা চিত্রকর্ম নিয়ে প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

ছবিমেলায় অংশ নিতে আগ্রহী প্রতিষ্ঠান, সাংস্কৃতিক সংগঠন বা ব্যক্তিরা চলতি বছরের ১৬ ডিসেম্বরের মধ্যে নিবন্ধন করতে পারবেন। আগামী ১ নভেম্বর থেকে হাসুমণির পাঠশালা ও এর ওয়েবসাইটে নিবন্ধন ফরম পাওয়া যাবে।

মেলায় একটি সাংস্কৃতিক মঞ্চ থাকবে, যেখানে বঙ্গবন্ধুকে নিয়ে গান, কবিতা আবৃত্তি, পুঁথিপাঠ, মঞ্চনাটক ও প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে। শিশুদের জন্য শিশু কর্নার থাকবে, যেখানে বঙ্গবন্ধুর শৈশব নিয়ে গ্রাফিক্স চলচ্চিত্র এবং সিরিজ চিত্রকর্ম ‘খোকা যখন ছোট্ট ছিল’ প্রদর্শিত হবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy