LastNews24
Online News Paper In Bangladesh

‘১৯৭১ এর গণতন্ত্রের চেতনায় আমরা এ দেশে বাস করছি’

0

ষ্টাফ রিপোর্টার/- বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক। হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবাই একসঙ্গে বাস করছি। ১৯৭১ সালের যে গণতন্ত্রের চেতনা সেই চেতনাকে ধারণ করে আমরা এ দেশে বাস করছি।

শনিবার (২৪ অক্টোবর) বিকেলে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের পূজামণ্ডপে এসে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় শুভেচ্ছা জানিয়ে এসব কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘বিএনপির পক্ষ থেকে আপনাদেরকে শারদীয় শুভেচ্ছা জানাতে এখানে এসেছি। আমরা জানি, এবার করোনাভাইরাসের কারণে আপনাদের অনেক বিধিনিষেধের মধ্য দিয়ে পূজা উদযাপন করতে হচ্ছে। উৎসবের অনেক কিছু আপনারা পালন করতে পারছেন না।’

ফখরুল বলেন, ‘দুর্গাদেবী যেভাবে পৃথিবীতে অসুরকে পরাজিত করার জন্য আবির্ভূত হয়েছিলেন, অন্যায়ের বিরুদ্ধে দাঁড়িয়েছিলেন। এখনো সেই অন্যায়ের বিরুদ্ধে, সেই অসত্যের বিরুদ্ধে, অসুন্দরের বিরুদ্ধে সংগ্রাম করে লড়াই করে আমাদেরকে ন্যায় ও সুন্দরকে প্রতিষ্ঠা করতে হবে।’

ঢাকেশ্বরী কেন্দ্রীয় পূজামণ্ডপে পৌঁছালে মহানগর সার্বজনীন পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক কিশোর রঞ্জন মন্ডল, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাবেক নেতা তাপস কুমার পাল, কাজল দেবনাথসহ পূজা উদযাপন কমিটির নেতারা বিএনপি মহাসচিবকে স্বাগত জানান।

পরে বিএনপি মহাসচিব নেতৃবৃন্দকে নিয়ে দুর্গাদেবীর প্রতিমার কাছে কিছু সময় অবস্থান করেন। তিনি ভক্ত-পূণ্যার্থীদেরও শারদীয় শুভেচ্ছা জানান।

এ সময় হাবিব উন নবী খান সোহেল, গৌতম চক্রবর্তী, ইশরাক হোসেন, অমলেন্দু দাশ অপু, মীর নেওয়াজ আলী নেওয়াজ, রমেশ দত্ত, মহানগরের কাজী আবুল বাশার, মীর আশরাফ আলী আজম, ছাত্র দলের ইকবাল হোসেন শ্যামলসহ বিএনপির বেশ কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy