LastNews24
Online News Paper In Bangladesh

হেলিকপ্টারযোগে ভোলায় এক প্লাটুন বিজিবি

0

ষ্টাফ রিপোর্টার/- হেলিকপ্টারযোগে ভোলায় ইতোমধ্যে এক প্লাটুন বিজিবি সদস্য অবতরণ করেছেন। পুলিশের পাশাপাশি তারা সেখানে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন। জানা গেছে, ভোলার বোরহানউদ্দিনে ‘তৌহিদি জনতা’র সমাবেশ ঘিরে সংঘর্ষের ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে চার প্লাটুন বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) সদস্য মোতায়েনের সিদ্ধান্ত হয়েছে। নিকটস্থ ব্যাটালিয়ন থেকে তারা রওনা হয়েছেন।

ভোলার বোরহানউদ্দিনে চার প্লাটন বিজিবি মোতায়েনের বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবি সদর দফতরের পিআরও (জনসংযোগ কর্মকর্তা) মো. শরীফুল ইসলাম।

এদিকে বাংলাদেশ কোস্টগার্ডের মিডিয়া সেল জানিয়েছে, বোরহানউদ্দিনে আইনশৃঙ্খলা রক্ষায় এক প্লাটুন কোস্টগার্ড কাজ করছে।

স্থানীয় সূত্র জানায়, বোরহানউদ্দিনে বিপ্লব চন্দ্র শুভ নামের এক যুবক শুক্রবার বিকেলে নিজ ফেসবুক আইডি থেকে কয়েকজনের সঙ্গে মেসেঞ্জারে আল্লাহ ও রাসূলকে (স.) নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন।

একপর্যায় কয়েকটি আইডি থেকে মেসেজগুলোর স্ক্রিনশট নিয়ে ফেসবুকে কয়েকজন প্রতিবাদ জানালে বিষয়টি সবার নজরে আসে। পরে ফেসবুকজুড়ে প্রতিবাদের ঝড় ওঠে।

বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় দুজনের মৃত্যু হয়।

তারা হলেন- মিজান (৪০) ও মাফুজ পাটোয়ারী (৪৫)। অপরজন মারা যান ভোলা সদর হাসপাতালে। এছাড়া দুপুর আড়াইটার দিকে আব্দুল গণি নামের আরও একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এ অবস্থায় সন্ধ্যার পর বিপ্লব চন্দ্র বোরহানউদ্দিন থানায় আইডি হ্যাক হয়েছে মর্মে জিডি করতে এলে থানা পুলিশ বিষয়টি তদন্ত ও জিজ্ঞাসাবাদের জন্য তাকে হেফাজতে রাখেন। ওই ঘটনার প্রতিবাদে রোববার বেলা ১১টায় বোরহানউদ্দিন হাইস্কুল মাঠে বিক্ষোভ সমাবেশের ডাক দেয় ‘তৌহিদি জনতা’র ব্যানারে স্থানীয়রা।

সমাবেশ ঘিরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে চারজন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। আহত হন পুলিশসহ অর্ধশতাধিক।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy