LastNews24
Online News Paper In Bangladesh

হাওরের সুন্দর পরিবেশ রক্ষার আহ্বান রাষ্ট্রপতির

2

কিশোরগঞ্জ প্রতিনিধি/- শুক্রবার বিকেলে নিজ উপজেলা কিশোরগঞ্জের মিঠামইনে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সেখানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ হাওরের সুন্দর পরিবেশ রক্ষার আহ্বান জানিয়েছেন ।

তিনি বলেন, ইটনা-মিঠামইন-অষ্টগ্রামের সঙ্গে সারাবছর চলাচল উপযোগী যে রাস্তা হয়েছে সেটা রক্ষণাবেক্ষণ করতে হবে। হাওরের উপজেলাগুলোকে শহরের মতো সুযোগ-সুবিধা দিয়ে সাজানো হবে। কিন্তু এর প্রাকৃতিক পরিবেশ ও সৌন্দর্য যেন কেউ নষ্ট না করতে পারে সেদিকে সবার নজর রাখতে হবে।

আবদুল হামিদ বলেন, একটি চক্র হাওরের জমিজমা কিনে পরিবেশ নষ্ট করার পাঁয়তারা করছে। কোনো কোম্পানি যেন হাওরে জমি কিনে পরিবেশ নষ্ট করতে না পারে সেদিকে সবার নজর রাখতে হবে। এ সময় তিনি জোর দিয়ে বলেন, আমি বেঁচে থাকতে কাউকে হাওরের পরিবেশ নষ্ট করতে দেব না। সেটা যত বড় শক্তিই হোক না কেন।

রাষ্ট্রপতি বলেন, বিগত বছরগুলোতে হাওরে অবিশ্বাস্য উন্নয়ন হয়েছে। হাওরের মতো প্রত্যন্ত এলাকায় ডুবোসড়ক, সারাবছর চলাচল উপযোগী সড়ক করা হয়েছে, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হয়েছে। হাওরবাসী এক সময় এসব ভাবতেও পারত না। কিন্তু আজ সবই বাস্তবে পরিণত হয়েছে। উন্নয়নের সুফল ভোগ করতে শুরু করেছে হাওরবাসী। কাজেই এ উন্নয়ন রক্ষা করতে হবে।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতির ভাই মুক্তিযোদ্ধা আবদুল হক নূরু, জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী ও পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ।

মিঠামইনের মুক্তিযোদ্ধা আবদুল হক কলেজ প্রাঙ্গণে স্থানীয় নাগরিক কমিটি আয়োজিত সুধী সমাজে সভাপতিত্ব করেন নাগরিক কমিটির আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান রাষ্ট্রপতি আবদুল হামিদের বোন আছিয়া আলম।

সুধী সমাবেশে আরও বক্তব্য রাখেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহম্মদ তৌফিক, জেলা পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান, কিশোরগঞ্জের পাবলিক প্রসিকিউটর অ্যাভোকেট শাহ আজিজুল হক প্রমুখ।

2 মন্তব্য
  1. ick[Copios] বলেছেন
  2. KennethPhase বলেছেন

    Отказ от страховки по кредиту
    Медоблако

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy