LastNews24
Online News Paper In Bangladesh

সিডব্লিউবিটিএ ইস্টার্ন ইন্ডিয়া ট্রেড সামিট-২০১৯ কলকাতায়

0

ষ্টাফ রিপোর্টার/- এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম বাংলাদেশের ব্যবসায়ী প্রতিনিধি দলের নেতা হিসেবে সিডব্লিউবিটিএ ইস্টার্ন ইন্ডিয়া ট্রেড সামিট-২০১৯ সম্মেলনে অংশ নিয়েছেন। থাইল্যান্ড, বাংলাদেশ, নেপাল, ভুটান এবং ভারতের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ব্যবসায়ী নেতারা সম্মেলনে অংশসোমবার কলকাতায় (১৫-১৬ জুলাই) দু’দিনব্যাপী এ সম্মেলন শুরু হয়েছে।কনফেডারেশন অব ওয়েস্ট বেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশন সম্মেলনটির আয়োজন করেছে।

সম্মেলনের প্রধান লক্ষ্য হচ্ছে প্রতিবেশী দেশগুলোর ব্যবসায়ী নেতাদের মধ্যে ব্যবসা সম্ভাবনার সন্ধান, বৈদেশিক বাণিজ্য সহজীকরণে সুপারিশমালা প্রণয়ন, রফতানি পণ্যের তালিকা নিয়ে আলোচনা এবং তথ্য বিনিময়।

কলকাতার মেয়র ও মন্ত্রী ফরহাদ হাকিম প্রধান অতিথি হিসেবে দু’দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন। পশ্চিমবঙ্গের অর্থমন্ত্রী ড. অমিত মিত্রও অনুষ্ঠানে অংশ নেন। এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম প্রবন্ধ উপস্থাপন করেন।

শেখ ফাহিম বাংলাদেশের উদার বিনিয়োগ নীতির উল্লেখ করে বলেন যে, ‘বাংলাদেশ সরকার বিদেশি বিনিয়োগকারীদের জন্য কর অবকাশ, কর অব্যাহতি, ট্যারিফ ফেরত এবং ১০০ শতাংশ মালিকানাসহ পুঁজি হস্তান্তরের সুযোগ রেখেছে।

এফবিসিসিআই সভাপতি বাণিজ্য বহুমুখীকরণে বাংলাদেশের পোশাকের পাশাপাশি চামড়াজাত পণ্য, ওষুধ, হিমায়িত সামুদ্রিক খাদ্য, সিরামিক, পাটপণ্য, তথ্য প্রযুক্তি এবং হোম অ্যাপ্লায়েন্স ইত্যাদির সম্ভাবনা তুলে ধরেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy