LastNews24
Online News Paper In Bangladesh

সাইফের ঝড়ে প্রাইম দোলেশ্বরের সহজ জয়

0

খেলাধুলা ডেস্ক: সহজ লক্ষ্য তাড়া করতে নেমে সাইফ হাসানের ঝড়ো ব্যাটিংয়ে ডিপিএলের সুপার লিগে নিজেদের প্রথম জয় পেয়েছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। ৩৩ বলে ৬০ রানের ঝড়ো ইনিংস খেলে প্রাইম দোলেশ্বরের জয়ের নায়ক সাইফ। এদিন শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ৬ উইকেটে হারিয়েছে ফরহাদ রেজার দল।

জয়ের জন্য ১২৪ রানের লক্ষ্যে খেলতে নেমে দলকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার সাইফ ও ইমরান উজ জামান। পুরো আসর জুড়ে আক্রমণাত্বক ব্যাটিং করলেও এদিন কিছুটা ধীরগতির ছিলেন ইমরান। শেখ জামালের বোলারদের বিপক্ষে খানিকটা ভুগতে দেখা গেছে তাঁকে।

ইমরান কিছুটা ধীরগতির হলেও শুরু থেকেই দ্রুতগতিতে রান তুলতে থাকেন সাইফ। শেখ জামালের বোলারদের বিপক্ষে ডানহাতি এই ওপেনার ছিলেন দুর্দান্ত। তবে এবাদত হোসেন ও জিয়াউর রহমানদের বিপক্ষে ভুগতে থাকা ইমরান শেষ পর্যন্ত ২৪ বলে ২০ রান করে সাজঘরে ফেরেন। ইনিংসটি খেলতে দুটি চার মেরেছেন এই উইকেটক্ষক ব্যাটসম্যান। ইমরান ফিরলে ভাঙে তাঁদের দুজনের ৬৫ রানের উদ্বোধনী জুটি। এরপর ৩০ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন সাইফ। ইলিয়াস সানির বলে টানা দুটি চার মেরে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি।

যদিও হাফসেঞ্চুরি তুলে নেয়ার পর খুব বেশি সময় টিকতে পারেননি সাইফ। শেষ পর্যন্ত ৩৩ বলে ৬০ রানের দারুণ এক ইনিংস খেলে সাজঘরে ফেরেন ডানহাতি এই ব্যাটসম্যান। ইনিংসটি খেলতে সাতটি চার ও তিনটি ছক্কা মেরেছেন তিনি। এরপর ফজলে মাহমুদ রাব্বি করেছেন ২১ বলে ২১ রান। শেষ দিকে ২ ওভারে ৭ রান দিয়ে মোহাম্মদ আশরাফুল ২ উইকেট নিলেও প্রাইম দোলেশ্বরের জয় আটকাতে পারেননি। ১৮তম ওভারের চতুর্থ বলে এনামুল হকে চার মেরে দলের জয় নিশ্চিত করেন শরিফুল্লাহ।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৩ রানে তোলে শেখ জামাল। দলটির হয়ে সর্বোচ্চ ৪২ রান করেছেন দলটির অধিনায়ক নুরুল হাসান সোহান। দারুণ ব্যাটিং করলেও এদিন ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ আউট হয়েছেন তিনি। এটি শেখ জামালের ১৯তম ওভারের ঘটনা। ওই ওভারের তৃতীয় বলে এনামুল হককে বল করছিলেন কামরুল ইসলাম রাব্বি। অপর প্রান্তে ছিলেন দারুণ ব্যাটিং করা সোহান। আলতো করে ঠেলে দিয়ে একটি রান নিতে চেয়েছিলেন এনামুল।

সেই লক্ষ্যে দৌঁড়ও দিয়েছিলেন তাঁরা দুজন। সেই সময় প্রান্ত বদল করতে গিয়ে পা দিয়ে ইচ্ছে করেই বলের গতি পরিবর্তন করে দেন সোহান। তাঁর পেছনে বল ধরার জন্য এসেছিলেন রাব্বি। সোহান বলের গতি পথ পরিবর্তন করে দিলে আবেদন করে বসে প্রাইম দোলেশ্বর। যা পরবর্তীতে রিপ্লে দেখে ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ আউটের সিদ্ধান্ত দেন আম্পায়ার। ফলে ২৪ বলে ৪২ রানের এক ইনিংস খেলে সাজঘরে ফিরতে হয় সোহানকে। ইনিংসটি খেলতে চারটি চার ও দুটি ছক্কা মেরেছেন দলটির অধিনায়ক। এ ছাড়া দলটির হয়ে ইমরুল কায়েস ২৭ ও সানি করেছেন ১০ রান।

এর আগে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ আউট হয়েছিলেন ইয়াসিন আরাফাত মিশু। মুকিদুল ইসলাম মুগ্ধর বলে আকবর আলির গ্লাভসে গেলে অতিরিক্ত রান নেয়ার জন্য দৌড় দেন অপর প্রান্তে থাকা আসিফ হাসান। রানে নেয়ার জন্য দৌড় দেয়ার আগে আকবরের থ্রোতে ডান পা লাগিয়ে বলের দিক পাল্টে দেন মিশু। ফলে তাঁকে ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ আউট দেন অনফিল্ড আম্পায়ার।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy