LastNews24
Online News Paper In Bangladesh

শ্যামনগরে মাদক চোরাকারবারীদের হামলায় র‌্যাব সদস্যসহ আহত আট

0

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরাঃ সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কৈখালি ও রমজাননগর ইউনিয়নে মাদক চোরাকারবারীদের দুই দফা হামলায় তিন র‌্যাব সদস্যসহ আটজন আহত হয়েছেন। শুক্রবার (১৬ জুলাই) রাতে শ্যামনগরের কৈখালি ও রমজাননগর ব্রীজের কাছে এঘটনা ঘটে। আহতদের শ্যামনগর ও খুলনায় চিকিৎসা দেওয়া হচ্ছে।

আহতদের মধ্যে রয়েছেন, র‌্যাব সদস্য বিশ্বজিত ও আসলাম এবং পাঁচজন সোর্স মোঃ আব্দুল্লাহ, রবিউল ইসলাম, লাল্টু, মনির ও সাদেক হোসেন। র‌্যাব এ ঘটনায় রমজাননগর ইউপি চেয়ারম্যান আল মামুন ও তার ভাই একই ইউনিয়নের মেম্বর জাহাঙ্গীরসহ কয়েকজনকে আটক করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক র‌্যাব এর একজন সোর্স ও স্থানীয়রা জানান, শুক্রবার রাতে একটি প্রাইভেটকার ও ৫টি মোটর সাইকেলসহ র‌্যাব ও কয়েকজন সোর্স কৈখালি এলাকায় মাদক উদ্ধার অভিযান চালাচ্ছিল। মাদক কেনাবেচার ভান করে তা জব্দ করার সময় চোরাচালানীরা তাদের ওপর হামলা করে। তাদেরকে বেধড়ক মারপিট করে কৈখালির একটি ঘরে আটকে রাখে।
এদিকে, এ খবর পেয়ে নদীর অপর পাড়ে রমজাননগরে থাকা র‌্যাবের কয়েকজন সোর্স ও সদস্য কৈখালি থেকে তাদের উদ্ধার করে নিয়ে আসেন। রমজাননগরে আসবার পরই তাদের পথরোধ করে আবারও হামলা করে আরেকদল চোরাকারবারী। এসময় তাদের মারধর করে দ্বিতীয় দফায় আটকে রাখা হয়।

খবর পেয়ে র‌্যাবের অতিরিক্ত কয়েকজন সদস্য ঘটনাস্থলে পৌছালে চোরাকারবারীরা তাদের ছেড়ে পালিয়ে যায়। র‌্যাব এ ঘটনায় জড়িত সন্দেহে রমজাননগর ইউপি চেয়ারম্যান শেখ আল মামুন ও তার ভাই একই ইউনিয়নের সদস্য শেখ জাহাঙ্গীর আলম ও বিজিবি’র সোর্স নুরনগর গ্রামের ইয়াসিনসহ কয়েকজনকে আটক করেছে। এসময় বেশ কয়েকটি মটর সাইকেল ভাংচুরের ঘটনা ঘটে।

শ্যামনগর উপজেলা পরিষদেরচেয়ারম্যান শেখ আতাউল হক দোলন জানান, খবর নিয়ে যতটুকু জানতে পেরেছি তা হলো, র‌্যাবের সোর্স পরিচয়দানকারি লাল্টু ও সাদেক ক্রেতা সেজে রাতে কৈখালী এলাকায় ফেন্সিডিলের একটি চালন আটক করতে যায়। এসময় গ্রামবাসীর সন্দেহ হলে তাদের দু’জনকে চ্যালেঞ্জ করলে তারা নিজেদেরকে ডিবি পুলিশ পরিচয় দেয়। সিভিল ড্রেসে ডিবি পুলিশ বিষয়টি আরো সন্দেহ হলে গ্রামবাসী তাদের দু’জনকে মারপিট করে। খবর পেয়ে পরে র‌্যাবের লোকজন গিয়ে তাদের উদ্ধার করে নিয়ে ফেরার পথে রমজাননগরে পৌছালে নিজেদের পরিচয় দিলেও গ্রামবাসী তা বিশ্বাস না করে তাদের উপরও চড়াও হয়। এসময় গ্রামবাসীর হামলায় দুইজন র‌্যাব সদস্য অহত হয়। এঘটনা ফোন করে জানানোর পর ফোন বন্ধ রাখার অভিযোগে রমজাননগর ইউপি চেয়ারম্যান শেখ আল মামুন ও তার ভাই একই ইউপি’র সদস্য শেখ জাহাঙ্গীর আলমকে আটক করে নিয়ে গেছে র‌্যাবসদস্যরা।

তিনি আরো বলেন, এঘটনা জানার পর আমি নিজেও শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

র‌্যাব সাতক্ষীরা ক্যাম্পের কমান্ডার মেজর শরিফুল আহসান জানান, স্থানীয়দের হামলায় দুই জন জন র‌্যাব সদস্য আহত হয়েছেন। জিজ্ঞাসাবাদের জন্য স্থানীয় কয়েকজনকে আটক করা হয়েছে। ঘটনাটি পরে বিস্তারিত জানাবেন বলে জানান মেজর শরিফ।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) নাজমুল হুদা জানান, রাতেই আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে র‌্যাব এখনও পর্যন্ত এ বিষয়ে কোন মামলা থানায় দেয়নি। তিনি জানান, শুনেছি ইউপি চেয়ারম্যান শেখ আল মামুন ও তার ভাই শেখ জাহাঙ্গীর আলমকে র‌্যাব আটক করেছে। মামলা হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy