ল্যাপটপ, স্মার্টওয়াচ চার্জ করতে স্মার্টফোনের চার্জার!

0

তথ্য প্রযুক্তি ডেস্ক/- আমাদের জীবন প্রযুক্তির উপর অনেক বেশি নির্ভরশীল। বেশিরভাগ সময় স্মার্টফোন, ল্যাপটপ, ট্যাবলেট, নোটবুক ইত্যাদিতে ব্যয় করা হয়। এই স্মার্ট ডিভাইসগুলি নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের উপর নির্ভর করে। একটি চার্জার এবং কেবল প্রয়োজন। কিন্তু এতগুলি তারের সমস্যা এড়ানোর জন্য এখন একটি সর্বজনীন সমাধান রয়েছে। টাইপ-সি পোর্ট সহ সমস্ত ডিভাইসগুলি ইউএসবি-পিডি চার্জার দিয়ে চার্জ করা হবে।
সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে Infinix Note 30 Series। ইউএসবি পাওয়ার ডেলিভারি বা পিডি প্রোটোকল সাধারণত যতটা প্রয়োজন ততটাই শক্তি সরবরাহ করে। চার্জারটি ল্যাপটপ, স্মার্টফোন বা যে কোনও ডিভাইসের জন্য এটি করতে সক্ষম। টাইপ-সি যুক্ত কোনও ডিভাইসে পিডি প্রযুক্তি থাকলে, এটি যে কোনও চার্জার থেকে চার্জ করতে সক্ষম হবে। আবার, যদি কোনও চার্জারের কাছে এই প্রযুক্তি থাকে, তবে এটি ইউএসবি-সি পোর্ট দিয়ে যে কোনও ডিভাইস চার্জ করতে পারে।

বর্তমানে, শুধুমাত্র পিডি 3.0 চার্জার বাজারে পাওয়া যায়। এটি ইউএসবি-সি পোর্টের সাহায্যে ল্যাপটপ, প্যাড, স্মার্টফোন, স্মার্টওয়াচ, ইয়ারবড, ট্যাবলেট, অ্যাকশন ক্যামেরা এবং প্রায় সমস্ত অন্যান্য ডিভাইস চার্জ করতে পারে।
মিড বাজেট স্মার্টফোন সিরিজ ইনফিনিক্স নোট-30 এবং এর চার্জার দুটিতেই এই চার্জিং প্রোটোকল রয়েছে। এ ছাড়া স্যামসাং, গুগল, অ্যাপল ও সোনির ফ্ল্যাগশিপ ফোনেও এই প্রযুক্তি রয়েছে। ইনফিনিক্স নোট 30 এবং নোট 30 প্রো যথাক্রমে 45 এবং 68 ওয়াটে চার্জ করতে পারে।

7Searchppc

এখন পর্যন্ত পিডি প্রোটোকলের মাধ্যমে 240 ওয়াট পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ করা যেতে পারে। পিডি-3.0 এর নোট-30 সিরিজ 45W এবং 68W অ্যাডাপ্টারগুলি ইউএসবি-সি পোর্টগুলির সাথে ল্যাপটপগুলি চার্জ করতে পারে। উদাহরণস্বরূপ, ইনফিনিক্সের ল্যাপটপগুলি 45 ওয়াটে চার্জ করে। একইভাবে, এইচপি, লেনোভো, আসুস এবং অন্যান্য বিভিন্ন ব্র্যান্ডের সাম্প্রতিক ল্যাপটপগুলিও এই অ্যাডাপ্টারগুলির সাথে চার্জ করা যেতে পারে।
ইনফিনিক্স নোট 30 সিরিজ পিডি 3.0 প্রোটোকল অন্তর্ভুক্তির সাথে একটি সর্বাত্মক দ্রুত চার্জিংয়ের অভিজ্ঞতা সরবরাহ করে। বাংলাদেশে নোট 30 প্রো-র দাম 27,999 টাকা। এর পাশাপাশি গ্রাহকরা বিনামূল্যে 2,000 টাকার ওয়্যারলেস চার্জার পাবেন। নোট 30 এর 8GB + 128GB এবং 8GB + 256GB ভেরিয়েন্টের দাম যথাক্রমে 18,999 টাকা এবং 23,999 টাকা। তবে, নভেম্বর মাস জুড়ে চলমান ইনফিনিক্সের শীতকালীন ক্যাশব্যাক অফারে গ্রাহকরা 10,000 টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাচ্ছেন। – বিজ্ঞপ্তি

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.