LastNews24
Online News Paper In Bangladesh

লকডাউনবিরোধী বিক্ষোভ, অস্ট্রেলিয়ায় আটক ৭৪

0

আন্তর্জাতিক ডেস্ক/- বিবিসির সোমবারের এক অনলাইন প্রতিবেদনে জানানো হয়েছে,এই সপ্তাহে দ্বিতীয় দফায় লকডাউনবিরোধী বিক্ষোভে আনুমানিক আড়াইশো মানুষ অংশ নেয়। পুলিশ বলছে, ‘অনেক বিক্ষোভকারী ছিলেন আক্রমণাত্মক এবং পুলিশ কর্মকর্তাদের সঙ্গে সহিংস আচরণের হুমকি হয়ে দাঁড়িয়েছিলেন।’ করোনার বিস্তার ঠকাতে ঘরে থাকার নির্দেশনা জারি করেছে রাজ্য সরকার। কিন্তু তা মেনে রাস্তায় নেমে উল্টো লকডাউনবিরোধী বিক্ষোভ করার দায়ে অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহর থেকে আরও ৭৪ জনকে আটক করেছে দেশটির পুলিশ। এর আগে গত সপ্তাহে এরকম বিক্ষোভ থেকে আরও অনেককে আটক করা হয়।

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যের সরকার লকডাউ সংক্রান্ত বিধিনিষেধ প্রত্যাহার করার প্রস্তুতির ঠিক আগমুহূর্তে এমন বিক্ষোভ ও ধরপাকড়ের ঘটনা ঘটলো। মহামারি নতুন করে শুরু হওয়া করোনার সংক্রমণ রোধে জুলাইয়ে মেলবোর্নসহ ভিক্টেরিয়া রাজ্যে ফের লকডাউন সংক্রান্তু বিধিনিষেধ জারি করা হয়।

অস্ট্রেলিয়া করোনার সংক্রমণ রোধে অনেকটা সফল হিসেবে বিবেচিত। বিশ্বের অন্যান্য দেশের তুলনায় দেশটিতে করোনার প্রকোপ কম। তবে অস্ট্রেলিয়ায় করোনা প্রাদুর্ভাবের কেন্দ্র হচ্ছে ভিক্টোরিয়া রাজ্য। দেশটির মোট করোনা রোগীর ৭৫ শতাংশ এবং কোভিড-১৯ রোগে মোট মৃত্যুর ৯০ শতাংশই রাজ্যটির বাসিন্দা।

নতুন করে সংক্রমণ দেখা দেয়ায় সেখানে সরকার ঘোষিত দুর্যোগ পরিস্থিতির মেয়াদ আরও এক মাস বাড়ানো হয়েছে। এর ফলে সেখানকার পুলিশ স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশনা কার্যকরের জন্য পেয়েছে অতিরিক্ত ক্ষমতা। এ ছাড়া নিরাপত্তা প্রহরী করোনায় আক্রান্ত হওয়ার পর বন্ধ করে রাখা হয়েছে ভিক্টোরিয়ার প্রাদেশিক পার্লামেন্ট।

অস্ট্রেলিয়ায় এখন পর্যন্ত কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত মানুষের সংখ্যা ২৬ হাজার ৬০০ জন। আক্রান্তদের মধ্যে আট শতাধিক মারা গেছে। এ ছাড়া দেশটির প্রায় ২৪ হাজার কোভিড-১৯ রোগী এখন সুস্থ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy