LastNews24
Online News Paper In Bangladesh

রুট পারমিট ছাড়া ঢাকায় চলবে না কোনো বাস

0

নিজেস্ব প্রতিনিধিঃ রুট পারমিট ছাড়া ঢাকায় কোনো বাস চলতে দেওয়া হবে না বলে রুট রেশনালাইজেশন কমিটির ১৭তম সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ জুন) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (২৪ জুন) নগরভবনে বাস রুট রেশনালাইজেশন কমিটির ১৭তম সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সভা সূত্রে জানা গেছে।

সভায় উপস্থিত ছিলেন কমিটির সভাপতি ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামসহ কমিটির অন্যান্য সদস্যরা।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ঢাকায় ১৬৪৬টি গাড়ি রুট পারমিশন ছাড়া চলাচল করে। আগামী ১ জুলাই থেকে ৩১ আগস্ট পর্যন্ত ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি করপোরেশন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, বিআরটিএ মিলে আমরা যৌথ অভিযান চালাব। অভিযানে যাদের রুট পারমিট নেই তারা কেউ ঢাকা শহরে ঢুকতে এবং ঢাকার ওপর দিয়ে যেতেও পারবে না।

সড়কে শৃঙ্খলা ফেরানোর পাশাপাশি রাজধানীর গণপরিবহনের অসুস্থ প্রতিযোগিতা দূর করতে গঠন করা হয়েছিল এই বাস রুট রেশনালাইজেশন কমিটি। কমিটি রাজধানীর সড়কে শৃঙ্খলা ফেরাতে কাজ করছে। কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ইতিমধ্যে চক্রাকার বাস নামানো, নতুন রুট নির্ধারণ, বাস রুট ফ্র্যাঞ্চাইজিং, আন্তঃজেলা বাস টার্মিনালের স্থান নির্ধারণসহ বেশকিছু উদ্যোগ নিয়েছে তারা।

গত ২৩ ফেব্রুয়ারি রুট রেশনালাইজেশন কমিটির সবশেষ ১৬তম সভায় ঘাটারচর থেকে কাঁচপুর পর্যন্ত বাস রুটের প্রথম পাইলটিং শেষ করার বিষয়ে আলোচনা হয়েছিল। সে সময়ে ঘাটারচর থেকে কাঁচপুর পর্যন্ত বাস ভাড়া নির্ধারণের বিষয়টি বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) ওপর অর্পিত ছিল এবং তারা সেটি সম্পন্ন করেছে বলে উল্লেখ করা হয়েছিল। সেই সঙ্গে এই রুটে প্রতি কিলোমিটার ২ টাকা ২০ পয়সা হারে ভাড়া নির্ধারণ করা হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy