LastNews24
Online News Paper In Bangladesh

ভারতে দৈনিক সংক্রমণ আরো বাড়ল

0

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতে করোনাভাইরাসের সংক্রমণ গত ২৪ ঘণ্টায় আরও বেড়েছে। নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ১৫ জন, সে হিসাবে আক্রান্তের হার ৪০ শতাংশ বেড়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্রে। দেশটির গণমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে। ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাড়ে তিন হাজারের বেশি মানুষ।

দেশটিতে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা হলো ৩ কোটি ১২ লাখ ১৬ হাজার ৩৩৭ জন। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য বিভাগ বুধবার এক পরিসংখ্যানে জানায়, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৯৮ জনের। কিন্তু গত কয়েকদিন ধরেই দৈনিক মৃত্যু ছিল পাঁচশোর কাছাকাছি। গত দুই দিন তা ৫০০-র নিচে নেমেছিল।

যে মহারাষ্ট্রে গত এক সপ্তাহে দৈনিক মৃত্যু ছিল ১৫০-র কাছাকাছি, সেখানেই গত ২৪ ঘণ্টায় মৃত্যু দেখানো হয়েছে ৩ হাজার ৬৫৬। তবে বাকি সব রাজ্যে দৈনিক মৃত্যু ৫০-এর কম রয়েছে বলে জানা গেছে।

করোনা শনাক্তের তালিকায় এখনও দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। যদিও ভারতে করোনাভাইরাসে মঙ্গলবার, গত ১২৫ দিনের মধ্যে দৈনিক সর্বনিম্ন সংক্রমণ ছিল।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানে প্রথম শনাক্ত হয় করোনাভাইরাস। এরপর প্রাণঘাতী এ ভাইরাসটি ধীরে ধীরে সমগ্র বিশ্বে ছড়িয়ে পড়ে। এরপর একে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। করোনা ঠেকাতে বিভিন্ন দেশে চলছে টিকা কার্যক্রম। তবে নতুন করে আতঙ্ক এখন ভারতের ডেল্টা ধরন। বেশ কয়েকটি দেশে এখন এই ডেল্টা ধরনে আক্রান্ত হয়ে মারা যাচ্ছে মানুষ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy